fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০৫০০ টাকা দান মেদিনীপুর সায়েন্স সেন্টারের

ভাস্করব্রত পতি, তমলুক : মেদিনীপুর সদর মহকুমাশাসক দীন নারায়ন ঘোষের হাতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান বাবদ তিরিশ হাজার পাঁচশো (৩০৫০০) টাকার চেক তুলে দিলো মেদিনীপুর সায়েন্স সেন্টার। বিজ্ঞান চর্চার পাশাপাশি করোনার আবহে দেশজুড়ে লকডাউনের সময় মানুষের পাশে দাঁড়ানোর জন্য নিজেদের সাহায্যে হাত প্রসারিত করলো মেদিনীপুর শহরের প্রাচীনতম এই বিজ্ঞান সংগঠনটি।

সংস্থার তরফে সম্পাদক সুচাঁদ পান ও সভাপতি ড. গোপাল চন্দ্র বেরা বলেন, মানুষের জন্যই বিজ্ঞান। তাই মানুষের ব্যাধি মুক্তি ও কুসংস্কারমুক্ত বিজ্ঞান মানসিকতা যুক্ত সমাজ গঠনে সায়েন্স সেন্টার বিগত দিনেও মানুষের পাশে ছিল এবং আগামী দিনেও থাকবে। আজ বিজ্ঞান কঠিন পরীক্ষার মুখোমুখি দাঁড়িয়ে। করোনা ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের জন্য বিজ্ঞান সতত তৎপর। একমাত্র বিজ্ঞানই পারে মানুষকে আলোয় ফেরাতে। রোগমুক্তির দিশা দেখাতে। সেই লক্ষ্যে এদিন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করা হোলো মেদিনীপুর সায়েন্স সেন্টারের উদ্যোগে।

আরও পড়ুন: শ্রমিকদের ট্রেনের ভাড়া দেবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন আশীষ কারক, অর্ণব দে, প্রলয় সাঁতরা, অনুপম রায় প্রমুখ। করোনা মোকাবিলায় ইতিপূর্বে সায়েন্স সেন্টারের তরফে জনসচেতনতা প্রচার, ত্রাণসামগ্রী বিতরণ, স্থানীয় বাজারে সব্জী বিক্রেতাদের মধ্যে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরনের মাধ্যমে সচেতনতা আনার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বর্তমানে সময়ে বিভিন্ন এলাকায় করোনা সচেতনতা প্রচার চলছে।

Related Articles

Back to top button
Close