fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

গঙ্গাসাগর মেলা নিয়ে বৃহস্পতিবার বৈঠক নবান্নে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার প্রভাব পড়েছে উৎসবের দিনগুলিতে। দুর্গাপুজো থেকে কালীপুজো, ছটপুজো প্রত্যেক পুজোই বিধিনিষেধের ঘেরাটোপে। সামনে আসছে গঙ্গাসাগর মেলা।পূণ্যর্থীরা মকর সংক্রান্তির দিনে অধীর আগ্রহে পূণ্যস্নান করেন এই দিনে। তবে এবার করোনা আবহে গঙ্গাসাগর মেলা হবে কি, হবে না সেই নিয়ে নবান্নে বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৯ নভেম্বর। সে বিষয়ে সিদ্ধান্ত নিতে নবান্নে বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ছাড়াও বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের একাধিক প্রশাসনিক কর্তা। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক কর্তারা এই বৈঠকে উপস্থিত থাকবেন।

গঙ্গাসাগর মানেই অসংখ্য ভক্ত ও সাধু-সন্ন্যাসীদের আনাগোনা। বাবুঘাটেও অসংখ্য সাধু এখানে আস্তানা বাঁধে। ফলে এই সমস্ত বিষয় নিয়ে আলোচনা করতে এই বৈঠক।

আবার আদালত গঙ্গাসাগরে অনুমতি দেবে কিনা তা নিয়েও সংশয় রয়েছে। তবে কোভিড পরিস্থিতিতে বন্ধ হচ্ছে না যোগী রাজ্যে প্রয়াগের মাঘ মেলা। গত সপ্তাহেই অখিল ভারতীয় আখারা পরিষদের সভাপতি মোহন্ত নরেন্দ্র গিরির নেতৃত্বে এক প্রতিনিধি দল দেখা করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে। তারপর নরেন্দ্র গিরি সাংবাদিকদের বলেন, ‘মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কোভিডের জন্য ঐতিহ্যের এই মেলা বন্ধ করা হবে না। কীভাবে গাইডলাইন মেনে তা করা যায় সেই উদ্যোগ নেবে প্রশাসন।

আরও পড়ুন: খবরের শিরোনামে ফের উত্তরপ্রদেশ, পুড়িয়ে মারা হল ধর্ষিতাকে, ধৃত মূল অভিযুক্ত সমেত ৪

এবার বাংলায় করোনা আবহে কিভাবে বিধিনিষেধ মেনে গঙ্গাসাগর মেলা করা যায় তার বিষয়ে আলোচনা হবে বৈঠকে।

Related Articles

Back to top button
Close