fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফান দুর্গতদের ক্ষতিপূরণের দাবিতে সিপিএমের স্মারকলিপি

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: আমফান দুর্গতদের ক্ষতিপূরণের দাবিতে বসিরহাট মহকুমার মিনাখা ব্লকের বিডিও কাছে স্মারকলিপি দিল সিপিএম। ৭ দফা দাবি নিয়ে বৃহস্পতিবার দুপুর বেলা এদিন কয়েকশো সিপিএম কর্মী সমর্থক নিয়ে এই স্মারকলিপি জমা করা হয়। এদিন উপস্থিত ছিলেন, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সিপিএমের প্রাক্তন সভাপতি ভরত দাস, সিপিএমের লোকাল কমিটির সম্পাদক দিলীপ রায়, যুব নেতা প্রদ্যুৎ রায়, ছাত্র নেতা নাজমুল লস্কর। তাদের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুর বেলা বিডিও শেখ কামরুল ইসলামের কাছে স্মারকলিপি জমা করা হয়।

আরও পড়ুন: বাইক চোর সন্দেহে দুই যুবককে পুলিশের হাতে তুলে দিল জনতা

পাশাপাশি এদিন সিপিএম নেতৃত্ব জানান, আমফানের জন্য কেন্দ্র সরকার যে হাজার কোটি টাকা বরাদ্দ করেছে সেটা যথেষ্ট নয়। আরও বেশি বাংলাকে অর্থ দেওয়া হোক। বাংলাকে বঞ্চনা করা হচ্ছে বলেও তাদের অভিযোগ। এছাড়া আমফানের ক্ষতিগ্রস্ত নিয়ে দলবাজি করা হচ্ছে। দুর্যোগের ২২ দিন কেটে যাওয়ার পরে এখনো বহু জায়গায় নদীর বাঁধ স্থায়ী ভাবে মেরামত হয়নি। বহু মানুষ ত্রাণ শিবিরে রয়েছে‌। যাদের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে তারা এখনো টাকা পাইনি। এমনকি ত্রাণ নিয়ে রাজনীতি করা হচ্ছে। সব মিলে ৭ দফা দাবি নিয়ে বৃহস্পতিবার মিনাখা বাসন্তী হাইওয়ে বামন পুকুর থেকে মিছিল করে সিপিএম কর্মী সমর্থকরা স্মারকলিপি দেন।

সিপিএম নেতৃত্বের স্মারকলিপি পেয়ে বিডিও শেখ কামরুল ইসলাম বলেন, প্রশাসন দ্রুত কাজ করছে। যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত হয়েছে তারাই আর্থিক সাহায্য পাবে। সব ব্যাপারে সাহায্য করার আশ্বাস দেন তিনি।

Related Articles

Back to top button
Close