fbpx
কলকাতাহেডলাইন

বাংলাদেশে হিন্দু নির্যাতনরোধে হাসিনার উদ্দেশ্যে স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু নির্যাতনরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে স্মারকলিপি দিল ‘বাংলাদেশ উদ্বাস্তু উন্নয়ণ সংসদ।’ বৃহস্পতিবার দুপুরে কলকাতার বাংলাদেশ দূতাবাসের উপহাইকমিশনে স্মারকলিপি জমা দেন সংগঠনের সম্পাদক রুদ্র হালদার।

এই স্মারকলিপিতে আগামী দিনে বাংলাদেশ যেন সংখ্যালঘুশূন্য না হয় এই আবেদন জানানো হয়েছে। একইসঙ্গে বাংলাদেশে যেভাবে হিন্দু নির্যাতনের ঘটনা বাড়ছে তাতে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে সম্প্রতি কুমিল্লার মুরাদনগরে সংখ্যালঘু নির্যাতনের ঘটনার উল্লেখ করে বলা হয়েছে এই ঘটনাকে ধিক্কার জানানোর ভাষা নেই।

সংগঠনের সম্পাদক রুদ্র হালদার বলেন, ‘আমরা বাংলাদেশের ক্রমবর্ধমান হিন্দু নির্যাতনের ঘটনায় উদ্বিগ্ন। আমরা তাই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে এই স্মারকলিপিতে মূলত তিনটি দাবি জানিয়েছি। দাবিগুল হল- ১) সংখ্যালঘু নির্যাতনের সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বন্ধ করা, ২) মুক্তিযুদ্ধের আদর্শ ৭২ এর সংবিধান পুনঃ প্রবর্তন করা ৩)  শত্রু সম্পত্তি, দেবোত্তর সম্পত্তি বণ্টনের নামে স্বার্থান্বেষী মহলের নীল নকশা বাস্তবায়ন না করা।’

Related Articles

Back to top button
Close