fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সমকাজে সমবেতনের দাবিতে মিছিল, স্মারকলিপি অস্থায়ী বিদ্যুৎ কর্মীদের

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: সমকাজে এবং সমবেতনের দাবিতে মিছিল করে স্মারকলিপি জমা দিল অস্থায়ী বিদ্যুৎ দফতরের কর্মীরা। বসিরহাট মহাকুমার কয়েক’শ অস্থায়ী বিদ্যুৎকর্মীদের দাবি, তাঁরা দীর্ঘদিন ঠিকাদারের বঞ্চনা সহ্য করছেন। দৈনিক বেতন কম দেওয়া হচ্ছে তাঁদের। সম কাজে সম বেতন না পেয়ে প্রতিবাদে টাকি রোডে কয়েকশো অস্থায়ী বিদ্যুৎ কর্মীরা প্রতিবাদ দেখায়। বসিরহাট মহকুমার বিদ্যুৎ দফতরে ডিভিশন অফিসে স্মারকলিপি প্রদান করেন। মহাকুমার অস্থায়ী বিদ্যুৎ কর্মীদের নেতা আব্দুল আজিজ গাজী বলেন, রাজ্যে মোট ৭০ হাজার অস্থায়ী বিদ্যুৎ কর্মী রয়েছে। তার মধ্যে বসিরহাট মহাকুমার ১৪০০ কর্মী রয়েছে।

[আরও পড়ুন- করোনা সচেতনতার বার্তা দিতে মহালয়ার ভিলেন মহিষাসুর রাস্তায় নামলেন]

তাঁদের মূলত দাবি এই যে, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সমকাজে সমবেতন মাসিক ২১হাজার ৬০০ টাকা করতে হবে। ৬০ বছরের কাজের সুনিশ্চিত করতে হবে। রাতে ডিউটি করলে তার আলাদা অ্যানাউন্সমেন্ট দিতে হবে।

রোড কন্টাকটার, বিদ্যুৎ কর্মীদের সমান মর্যাদা দিতে হবে। জাতীয় ছুটি সুনিশ্চিত করতে হবে সহ ১১ দফা দাবি নিয়ে বুধবার দুপুরে টাকি রোডে এই মিছিল করা হয়। বসিরহাট মহাকুমার বিদ্যুৎ দফতরের ডিভিশনাল অফিসার সৌরভ মন্ডলকে এক স্মারকলিপি জমা দেওয়া হয়।

 

Related Articles

Back to top button
Close