fbpx
অসমগুরুত্বপূর্ণদেশহেডলাইন

মহিলাদের নিরাপত্তায় কড়া অসম সরকার, বিয়ের আগে ছেলেদের উপার্জন, ধর্ম জানাতেই হবে হবু স্ত্রীকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লাভ জিহাদের পর এবার বিয়ের ক্ষেত্রে বড়সড় আইন আনতে চলেছে অসম সরকার। বিয়ের আগে এবার পুরুষের ধর্ম, জীবিকা, উপার্জন জানাতে হবে হবু স্ত্রীকে। এমনই আইন আনতে চলেছে অসম সরকার। মহিলাদের জীবনে সুরক্ষা আনতে এই আইন আনছে অসম সরকার। অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন যে, মহিলাদের জীবনে সুরক্ষা ও নিরাপত্তা আনতে বদ্ধপরিকর অসম সরকার। সেইকারণে এই আইন আনছে অসম সরকার।

এই বিষয়ে হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন যে,”স্বামী-স্ত্রীর সম্পর্কে  কোনও গোপনীয়তা থাকা ঠিক নয়। শুধু ধর্ম নয়, বিয়ের পর স্বামীর জীবিকা, উপার্জন এসব জানার অধিকার থাকে স্ত্রীর। এতে যেমন স্বামী-স্ত্রীর সম্পর্কে স্বচ্ছতা থাকবে। তেমনই মহিলাদের নিরাপত্তা, সামাজিক সুরক্ষাও বজায় থাকবে।

আরও পড়ুন- নিভারের পরেই দক্ষিণ ভারতে আসছে সাইক্লোন বুরেভি…

এছাড়াও যেসব মহিলারা একা থাকেন তাঁদের জীবন সুরক্ষিত করতে নয়া সিদ্ধান্ত ভেনে অসম সরকার। হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, অসম সরকার মহিলাদের সামাজিক দিক থেকে এগিয়ে নিয়ে যেতে অরুণোদয় প্রকল্প চালু করবে। যে সব মহিলারা একার হাতে সংসার চালান, তাঁদের আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার। এই ক্ষেত্রে প্রতি মাসে যেসব মহিলারা একা থাকেন, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৮৩০ টাকা করে দেবে অসম সরকার। ওষুধ বা শাকসবজি, চাল, ডাল কিনতে সেই টাকা ব্যবহার করতে পারবেন মহিলারা। এই টাকা বিশেষভাবে সক্ষম মানুষদেরও সুবিধার্থে এই টাকা দেবে অসম সরকার।

 

Related Articles

Back to top button
Close