fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মানসিক অবসাদে আত্মঘাতী এক ব্রাহ্মণ পুরোহিত

কৌশিক অধিকারী, কান্দি: বুধবার সকালে মুর্শিদাবাদ জেলার বড়ঞাতে ঝুলন্ত অবস্থায় এক পুরোহিতের মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদ জেলার অন্তর্গত বড়ঞা থানার অন্তর্গত পাঁচথুপি গ্রামের পুরোহিত পাড়া এলাকায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম নির্মল ভট্টাচার্য্য (৪০)।

মৃত ব্রাহ্মণের মা ঊষারাণী ভট্টাচার্য জানান, রাজ আমলে প্রতিষ্ঠিত হওয়া , ঠাকুর, নিতাই গোবিন্দের সেবায়েত ছিলেন মৃত এই পুরোহিত এবং সেই সূত্রেই ঠাকুর রাধা গোবিন্দের একটি চাষের জমিতে চাষাবাদ করেই কোনোরকমে সংসার চলত এই পুরোহিত পরিবারের।

তবে বিগত বেশ কয়েকদিন ধরেই এলাকার জমি মাফিয়ারা ওই পুরোহিত পরিবারে গিয়ে একাধিকবার দেবত্ব সম্পত্তি ছেড়ে দেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ এবং বিভিন্ন ধরনের প্রলোভন দিয়ে তাদের সঙ্গে ওই ব্রাহ্মণ পরিবারটির বিবাদের সৃষ্টি হয়, আর তার জেরেই বিগত বেশ কয়েকদিন ধরেই ব্যাপক চিন্তার মধ্যে দিন কাটাচ্ছিলেন এই ব্রাহ্মণ পরিবারটি ।

পরে এদিন রাতে এই ব্রাহ্মণের ওই জমিটির সমস্ত ফসল নষ্ট করে জোর করে জমি দখল নেয় অভিযুক্ত জমি মাফিয়ারা বলে অভিযোগ। আর সেই ঘটনার পরদিন ভোর হতেই নিজের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় নির্মল ভট্টাচার্য্যের মৃতদেহ।উদ্ধার করে এলাকার বাসিন্দারা।

স্থানীয়রা জানিয়েছেন, নিত্যদিনের ঠাকুর সেবা,ও অসহায় বৃদ্ধা মায়ের সেবা সহ স্ত্রী-সন্তানদের ওই একটিমাত্র জমির সম্বল এই পরিবারের মুখে দুবেলা দুমুঠো অন্ন তুলে দিতেন, নির্মল বাবু। বুধবার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কান্দি মহকুমা হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ ।

Related Articles

Back to top button
Close