fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্পেশাল ট্রেনে আসছে পরিযায়ী শ্রমিকরা, প্রশাসনিক তৎপরতা তুঙ্গে কাটোয়ায়

নিজস্ব প্রতিনিধি, কাটোয়া: বিভিন্ন রাজ্য থেকে প্রথমে হাওড়া ও ব্যান্ডেল স্টেশন । তারপর কাটোয়া স্টেশনের উপর দিয়ে মুর্শিদাবাদের আজিমগঞ্জ হয়ে সোজা উত্তরবঙ্গ । শনিবার পরিযায়ী শ্রমিকদের নিয়ে এই রেলপথ ধরে যাবে ৩১ টি স্পেশাল ট্রেন যাবে বলে জানা গেছে । কাটোয়ার বিধায়ক ত রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, ‘আমাদের অনুমান ওই ট্রেনিগুলিতে কাটোয়া মহকুমা এলাকার মোট দেড় থেকে দু’হাজারে মত শ্রমিক থাকতে পারে। তাই তার আগে পুলিশ প্রশাসন ও পুরসভার পক্ষ থেকে যৌথভাবে ব্যাবস্থা নেওয়া হচ্ছে।’

এদিকে বিগত কিছুদিন ধরে দলে দলে পরিযায়ী শ্রমিকরা এলাকায় ঢুকতে শুরু করতেই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এরপর এতগুলো ট্রেনে পরিযায়ী শ্রমিক আসায় চিন্তিত স্থানীয় বাসিন্দারা । এদিকে ট্রেনে পরিযায়ী শ্রমিকরা আসার খবর পেতেই বৃহস্পতিবার থেকে শুরু হয়ে গেছে প্রশাসনিক তৎপরতা । কাটোয়া স্টেশন থেকে কিভাবে পরিযায়ী শ্রমিকদের নিয়ে যাওয়া হবে ইতিমধ্যে সেই পরিকল্পনাও হয়ে গেছে বলে জানা গেছে।

আরও পড়ুন: তৃণমূল জেলা সংগঠনে ব্যাপক রদবদল : ক্ষোভ বাড়ছে বিরোধী শিবিরে

প্রশাসন সুত্রে খবর, কাটোয়া স্টেশনে পরিযায়ীরা নামার পর তাদের প্রথমে কাটোয়া বাসস্ট্যান্ডে নিয়ে যাওয়া হবে। তারপর সেখান থেকে বাসে করে বিভিন্ন এলাকার কোয়ারিন্টাইন সেন্টারে পাঠিয়ে দেওয়া হবে। পরিযায়ী শ্রমিকদের জন্য বর্তমানে ২৮ টি কোয়ারিন্টাইন সেন্টার রয়েছে কাটোয়া মহকুমা এলাকায় । প্রয়োজন পড়লে সেই সংখ্যা বাড়ানো হতে পারে বলে জানা গেছে । জানা গেছে, শুক্রবার এনিয়ে বিভিন্ন এলাকার বিধায়ক,পুলিশ,পুরসভার প্রতিনিধিদের নিয়ে বৈঠক করবেন কাটোয়া মহকুমা শাসক। তার আগে এদিন বিকেলে তিনি কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়,কাটোয়া মহকুমা পুলিশ আধিকারিক ত্রিদিব সরকারসহ অনান্য পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে কাটোয়া বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকা ঘুরে দেখেন ।

Related Articles

Back to top button
Close