fbpx
কলকাতাহেডলাইন

পরিযায়ী শ্রমিকরা আমাদের আপনজন, তাঁদের উষ্ণ আমন্ত্রণ প্রাপ্য, টুইট রাজ্যপালের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিনরাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন রাজ্যপাল জগদীশ ধনকর। শুক্রবার সকালে টুইট করে লিখলেন, ‘ পরিযায়ী শ্রমিকদের উষ্ণ আমন্ত্রণ প্রাপ্য।’ পাশাপাশি লিখেছেন, সংক্রমণের আশঙ্কায় ভিনরাজ্য ফেরত শ্রমিকদের দূরে সরিয়ে রাখার প্রবণতা দুঃখজনক।

প্রসঙ্গত পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানো নিয়ে কেন্দ্র রাজ্য বিবাদকে কেন্দ্র করে উত্তাল হয়েছে রাজনীতি। শেষমেষ দেশের শীর্ষ বিচারালয় সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে পরিযায়ী শ্রমিকদের কাছ থেকে ট্রেন বা বাসের ভাড়া নেওয়া যাবে না। এদিকে পরিযায়ী শ্রমিকরা ফেরার পথেই বাড়ছে সংক্রমণ। জেলায় জেলায় একাধিক ব্যবস্থা নিলেও সংক্রমণ রোখা যাচ্ছে না। অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হচ্ছিলেন শ্রমিকরা। মহারাষ্ট্র থেকে রাজ্যে শ্রমিক ফেরানো নিয়ে কেন্দ্রের কাছে অভিযোগ ও জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: রাজ্যের সবকটি বিমানবন্দরে শুরু হল বিমান পরিষেবা

এই পরিস্থিতিতে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে উল্লেখ করে টুইটের লেখেন, ‘ যে পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফিরে আসছেন, তাঁরা আমাদের আপনজন। তাঁরা পেটের দায়ে রাজ্য ছাড়তে বাধ্য হয়েছিলেন। ওঁরা আমাদের সম্পদ, কেউ ফেলনা নন। আমাদের ছেলেমেয়েরা প্রতিকূল পরিস্থিতিতে পড়ে নিজেদের ঘরে আপনজনের কাছে ফিরতে চাইতেই পারেন।’
এদিন তিনি টুইটের আরও লেখেন, ‘ পরিযায়ী শ্রমিকদের কোভিড সংক্রমণকারী হিসাবে দেখে দেওয়া অন্যায়, অত্যন্ত হতাশাব্যঞ্জক এবং হৃদয়বিদারক।’ একইসঙ্গেই তিনি লিখেছেন, ‘বিশ্বব্যাপী মহামারীর প্রেক্ষাপটে নিজেদের বাড়ি ফিরে আসলে তাঁদের উষ্ণ আমন্ত্রণ প্রাপ্য।’  মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের সম্পর্ক এমনিতেই অম্ল মধুর। পরিযায়ী শ্রমিকদের নিয়ে এই টুইটের পর তাঁদের সম্পর্কের অভিমুখ কোনদিকে বাঁক নেয়, সেটাই দেখার।

Related Articles

Back to top button
Close