fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

খাবারের দাবিতে রাস্তা অবরোধ পরিযায়ী শ্রমিকদের

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: কোয়ারেন্টাইন সেন্টারে থাকা পরাযাযী শ্রমিকদের ঠিকমত খাবার দেওয়া হচ্ছেনা এমনকি তাদের শারীরিক পরীক্ষা ও হচ্ছেনা এই অভিযোগে বৃহস্পতিবার সকালে একাধিক পরিযাযী শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা নয়াচক যদুনাথ উচ্চ বিদ্যালয়ের সামনে আমতা রানীহাটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখাল। প্রায় ঘন্টাখানেক বিক্সোভ চলার পর পাচলা থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে বিক্ষোভকারীদের হটিয়ে রাস্তা অবরোধ করে।

 

 

জানা গেছে, নয়াচক যদুনাথ উচ্চ বিদ্যালয়ে ১৫০ জন পরিযায়ী শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা আছে। পরিযায়ী শ্রমিকদের অভিযোগ তারা এই কোয়ারেন্টাইন সেন্টারে থাকলেও তাদের ঠিকমত খাওয়া দেওয়া হচ্ছেনা এমনকি মহিলা ও শিশুদের জন্য পৃথক কোন ব্যবস্থা না থাকায় তারা চরম সমস্যার মধ্যে আছে। শ্রমিকদের অভিযোগ এইখানে থাকা শ্রমিকদের ঠিকমত স্বাস্থ্য পরীক্ষা না হওয়ায় সংক্রমণের আশঙ্কা থাকছে। তারা অভিযোগ করেন দীর্ঘদিন ধরে বিষয়টি স্থানীয় পঞ্চায়েতকে জানালেও তারা কোন ব্যবস্থা না নেওয়ায় বাধ্য হয়ে তারা পথ অবরোধে সামিল হয়েছিল। তাদের অভিযোগ বৃহস্পতিবার পুলিশ লাঠিচার্জ করে অবরোধ উঠিয়ে দেয়। যদিও পুলিশ লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করেছে।

 

 

পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ সর্ম্পকে পাচলার বিধায়ক গুলশান মল্লিক অভিযোগ করেন কোয়ারেন্টাইন সেন্টারে থাকা শ্রমিকরা সরকারি নিয়ম মেনে না থেকে বাড়ি চলে যেতে চাইছে। প্রশাসন সেটা দিতে না চাওয়ায় একটা মিথ্যা অভিযোগ করে রাস্তা অবরোধের নাটক করেছে।

Related Articles

Back to top button
Close