fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

খবরের জেরে অবশেষে বাড়ি ফিরলেন ভিন রাজ্যের আটকে পড়া শ্রমিকরা

মিলন পণ্ডা, (পূর্ব মেদিনীপুর): সংবাদপএের  খবরের জেরে ভিন রাজ্যের আটকে থাকা শ্রমিকদের বাড়ি ফেরাল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। মঙ্গলবার রাতে ওড়িশা থেকে গাড়ি থেকে আটকে পড়া ২৩ জন শ্রমিককে পূর্ব মেদিনীপুরে চণ্ডীপুরে বাড়ি পৌঁছে দেয়। জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরে চণ্ডীপুরে ২৩ জন শ্রমিক ভিন রাজ্য ওড়িশার কাজে গিয়েছিলেন।

এরপর লকডাউন পড়ে যাওয়ার কারণে বাড়ি ফিরতে পারেনি শ্রমিকরা। ওড়িশার প্রশাসন শ্রমিকদের চন্দনেশ্বরে কোয়ারেন্টাইন সেন্টারের রাখেন। ১৪ দিন কোয়ারেন্টাইন থাকার পর বাড়ি ফেরার জন্য পূর্ব মেদিনীপুর প্রশাসনকে বিষয়টি জানায়। কিন্তু প্রশাসনকে বাড়ি ফেরার জন্য জানিয়ে ছিল। প্রশাসন প্রথমে কোনও উদ্যোগ নেয়নি। বাধ্য হয়ে আটকে পড়া শ্রমিকরা বিষপান করে আত্মহত্যার হুমকি দেয়।

এই খবর প্রকাশিত হওয়ার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। মঙ্গলবার গভীর রাতে ওড়িশার ও পশ্চিমবঙ্গ সরকার যৌথ ভাবে আটক পড়া শ্রমিকদের বাড়ি ফেরান।তারা বাড়ি ফিরতে পেরে খুশি শ্রমিকরা। প্রশাসন শ্রমিকদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।৩৮ দিন আটকে থাকার পর বাড়ি ফিরলেন শ্রমিকরা।

ওড়িশার আটকে পড়া  রাজ্যের শ্রমিকরা বাড়ি ফেরার খুশি তাদের পরিবারের লোকেরা। কোয়ারেন্টাইনের থাকার এক শ্রমিক সুব্রত গায়েন বলেন দীর্ঘ অবসানের অবশেষে বাড়ি ফিরলাম। সংবাদমাধ্যমে জেরে বাড়ি ফিরতে পারলাম।

Related Articles

Back to top button
Close