fbpx
দেশপশ্চিমবঙ্গহেডলাইন

কানুপুর থেকে ফিরে রাস্তায় রাত কাটালেন পরিযায়ী শ্রমিক

কৌশিক অধিকারী, কান্দিঃ ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিক ফিরলেও থাকা হলনা কোরেন্টাইন সেন্টারে। এলাকায় ঢুকতে দিল না পরিযায়ী শ্রমিককে। রাতভর রাস্তা দিন কাটালেন পরিযায়ী শ্রমিক দিপঙ্কর পাল।

 

 

উত্তর প্রদেশ রাজ্যের কানপুর একটি বেসরকারি সংস্থা সাথে যুক্ত ছিলেন কান্দি রুপপুর এলাকার বাসিন্দা, লক ডাউন কাজ বন্ধ থাকার ফলে পশ্চিমবঙ্গে ২০জন শ্রমিককে বাসে করে পাঠানো হয় বাড়িতে। রবিবার সকালে বর্ধমানে নামার পর টুকটুক গাড়ি ভাড়া করে বদল করে করে কান্দি এসে পৌঁছায় রবিবার সন্ধ্যায়। রবিবার সন্ধ্যায় এলাকায় পৌছালেও রুপপুর এলাকার বাসিন্দারা তাকে এলাকায় ঢুকতে দেননি। অগ্যত্যা কান্দি থানা ও কান্দি মহকুমা প্রশাসন ও কান্দি মহকুমা হাসপাতালে গেলেও কোন রকম সহযোগিতা করা হয়নি বলে অভিযোগ। পাশাপাশি হাসপাতাল থেকে কোন রকম টেষ্ট না করে বাড়ি পাঠানো হয় ফলে কান্দি জেল রোডে কান্দি মহকুমা শাসক বাংলো গেলেও কোন ফল হয়নি বলে অভিযোগ। ফলে রাতভর কান্দি কোর্ট রোডে রাস্তা কাটালেন এই পরিযায়ী শ্রমিক।

 

 

পরিযায়ী শ্রমিক দিপঙ্কর পাল বলেন, রবিবার রাতে কান্দি ফিরেই কান্দি মহকুমা হাসপাতালে গিয়েছিলেন টেষ্ট করার জন্য কিন্তু তাকে কোন রকম টেষ্ট করা হয়নি বলে অভিযোগ। অন্যদিকে সরকারী ফিট সার্টিফিকেট দিলে তবেই গ্রামে ঢুকতে দেওয়া হবে বলে জানান পরিযায়ী শ্রমিক ।যদিও হাসপাতাল থেকে জানানো হয় মঙ্গলবার টেষ্ট করা হবে। কান্দি মহকুমা পুলিশ প্রশাসন ও মহকুমা প্রশাসন অসহযোগীতা করছেন বলে অভিযোগ করেন পরিযায়ী শ্রমিক দিপঙ্কর পাল।

Related Articles

Back to top button
Close