fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাড়ছে দৌরাত্ম্য, উপত্যকায় এবার বিজেপি পঞ্চায়েত সদস্যের বাড়িতে গ্রেনেড ছুড়ল জঙ্গিরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কাশ্মীর উপত্যকায় জঙ্গিদের দৌরাত্ম্য যেন বেড়েই চলেছে। কাশ্মীরে ধারাবাহিক ভাবে বিজেপি নেতাদের নিশানা করে হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। এ বার জঙ্গিদের নিশানায় বিজেপির পঞ্চায়েত সদস্য।  জানা গিয়েছে, সোমবার রাতে কাশ্মীরের পুলওয়ামায় বিজেপির পঞ্চায়েত সদস্যের বাড়ি লক্ষ্য করে গ্রেনেড ছোড়া হয়। গ্রেনেড থেকে সশব্দে বিস্ফোরণ হলেও ওই বিজেপি নেতার বাড়ির সকলে অক্ষত রয়েছেন। কারোর প্রাণহানির খবর মেলেনি।

কাশ্মীর পুলিশের এক কর্তা জানান, সোমবার রাতে পুলওয়ামার ত্রাল শহরে বিজেপি নেতা ভূপিন্দর সিংয়ের বাড়িতে হামলা হয়েছে। রাতের অন্ধকারে ভূপিন্দরের বাড়ি লক্ষ্য করে জঙ্গিরা গ্রেনেড ছোড়ে। গ্রেনেডটি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় বড় বিপদ ঘটেনি। তবে, বাড়ির সামনেই গ্রেনেডটি সশব্দে আছড়ে পড়ায়, বিস্ফোরণ ঘটেছে। পুলিশকর্তা জানান, ভূপিন্দর বিজেপির পঞ্চায়েত সদস্য।

আরও পড়ুন: BREAKING: ভয়াবহ বিস্ফোরণের জের…পদত্যাগ-এর সিদ্ধান্ত লেবানন সরকারের

উল্লেখ্য, গত এক মাস ধরে ধারাবাহিক ভাবে বিজেপি নেতাদের লক্ষ্য করে হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। এর আগে রবিবার সকালে জঙ্গি হামলার মুখে পড়েন বিজেপি নেতা আব্দুল হামিদ নাজার। আব্দুল হামিদের বাড়ি জম্মু-কাশ্মীরের বুদগমে। রোজের মতোই ছুটির দিনের সকালে প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন বিজেপির ওই নেতা। বাড়ির অদূরেই তাঁকে লক্ষ্য করে গুলি করে জঙ্গিরা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে, চিকিত্‍‌সাধীন অবস্থায় আব্দুল হামিদ নাজারের মৃত্যু হয়। নাজার চতুর্থ বিজেপি কর্মী, যিনি জঙ্গিহামলার কবলে পড়ে নিহত হন। এর আগে গত মাসে বিজেপির বান্দিপোরা জেলা সভাপতি ওয়াসিম বারি সন্ত্রাসবাদী হামলায় নিহত হন।

ওয়াসিমের বাবা ও ভাইও নিহত হয়েছেন। তিন জনকে খুব কাছ থেকে গুলি করেছিল জঙ্গিরা। ঘটনার সময় বাড়ির নীচেই নিজেদের দোকানে বসেছিলেন ওই বিজেপি নেতা। জঙ্গিরা খুব কাছে থেকে গুলি করেছিল তিন জনকে। নিহত ওয়াসিম ছিলেন এলাকার দাপুটে নেতা। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, হামলা চালাতে দু’জন সশস্ত্র সন্ত্রাসবাদী এসেছিল। দু’জনেই লস্কর জঙ্গি। তাদের শনাক্তও করা হয়। একজন স্থানীয়, অপর জন পাকিস্তানি জঙ্গি বলে দাবি পুলিশের। একসপ্তাহের মধ্যে বিজেপি নেতাদের লক্ষ্য করে এটি চতুর্থ জঙ্গিহামলা।

Related Articles

Back to top button
Close