fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চ্যাংড়াবান্ধা দিয়ে বৈদেশিক বানিজ্য চালু করতে মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনের দারস্থ ব্যবসায়ী ও সি অ্যান্ড এফ এজেন্টরা

জয়দেব অধিকারী, মেখলিগঞ্জ: গত ১০ জুন চ্যাংড়াবান্ধা সীমান্ত দিয়ে বৈদেশিক বাণিজ্য শুরু হয়েছিল। কিন্তু সেই বৈদেশিক বাণিজ্য তিন ঘন্টা অস্থায়ী হয়নি। এই নিয়ে চ্যাংড়াবান্ধা সীমান্তে বিভ্রান্তি ছড়ায় এবং উত্তেজনা ছড়ায়। দীর্ঘদিন এক্সপোট বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন ব্যবসায়ী থেকে ট্রাক চালক ও ব্যবসার সঙ্গে যুক্ত হাজার হাজার শ্রমিক। এই পরিস্থিতিতে ফের বৈদেশিক বানিজ্য চালুর দাবিতে এদিন সামাজিক সংগঠন সৃজনের সম্পাদক সুনিমর্ল গুহ, সদস্য অভিজিৎ সাহা, চ্যাংড়াবান্ধা এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের সদস্য অজয় প্রসাদ, শিবু কর্মকার, চ্যাংড়াবান্ধা সি অ্যান্ড এফ অ্যাসোসিয়েশনের সম্পাদক প্রদীপ কানু এবং ট্রাক অনার্স অ্যাসোসিয়েশনের প্রাক্তন সম্পাদক তথা তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি তপন কুমার দাম সহ বেশ কিছু প্রতিনিধি রাজ্য সরকারের ভারপ্রাপ্ত মন্ত্রী শ্রী বিনয় কৃষ্ণ বর্মনের দারস্থ হয়।

আরও পড়ুন: পন্ডিত দীনদয়াল উপাধ্যায় পঞ্চায়েত স্বশক্তিকরন পুরস্কারে মনোনীত হয়ে দেশের সেরা ব্লকের তালিকায় অন্ডাল

প্রতিনিধিরা মন্ত্রীকে আবেদন করেন, দ্রুত চ্যাংড়াবান্ধা সীমান্ত দিয়ে আমদানি-রপ্তানি শুরু করার জন্য মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের। সামাজিক সংগঠন সৃজনের পক্ষ থেকে সুনির্মল গুহ, অভিজিৎ সাহা মন্ত্রীর মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রী হাতে একটি স্মারকলিপি তুলে দেন।সামাজিক সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয় চ্যাংড়াবান্ধা অর্থনীতিকে চাঙ্গা করতে দ্রুত চাংরাবান্ধা আন্তর্জাতিক চেক পোস্ট দিয়ে বৈদেশিক রপ্তানি বাণিজ্য চালু করা উচিত।

এ বিষয়ে মন্ত্রী শ্রী বিনয় কৃষ্ণ বর্মন বলেছেন, এ ব্যাপারে তিনি মুখ্যমন্ত্রী এবং আমাদের জেলার জেলাশাসক এর সঙ্গে কথা বলবেন। দ্রুত যাতে বৈদেশিক বাণিজ্য শুরু হয় তার জন্য তিনি চেষ্টা করবেন।

Related Articles

Back to top button
Close