fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রেশনে কারচুপির কথা স্বীকার করে নিলেন মন্ত্রী স্বপন দেবনাথ

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমানঃ রেশনে বেনিয়ম হওয়ায় কথা পূর্ব বর্ধমানের জেলাশাসকে জানিয়ে রাজ্যের মন্ত্রী কার্যত স্বীকার করে নিলেন রেশনে কারচুপি হওয়ার কথা। বুধবার বেশ কয়েকজন রেশন ডিলারের বিরুদ্ধে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে মন্ত্রী স্বপন দেবনাথ জেলাশাসক বিজয় ভারতীর কাছে অভিযোগ জানান।

জেলাশাসককে মন্ত্রী জানান, বর্ধমান শহরের ১৪ নম্বর ওয়ার্ডের রেশন ডিলার অধীর কুমার দে রেশন নিতে যাওয়া উপভোক্তাদের ফিরিয়ে দিচ্ছেন। ওই ডিলার উভোক্তাদের বলছেন, রেশনের মাল আসেনি। ওখানকার উপভোক্তারা এই বিষয়টি মহকুমা শাসককে জানিয়েছে । এ ছাড়া বেশকিছু রেশন ডিলার যে বাটখারা ব্যবহার করেন তার ওজনও সঠিক নয়। ওইসব বাটখারা ওজনে কম বলে মন্ত্রী অভিযোগ করেন জেলাশাসককের কাছে।

 

এদিন মন্ত্রী স্বপন দেবনাথ স্পষ্ট জানিয়ে দেন, হাওড়া হাটের মত বাটখারা দিয়ে রেশনের খাদ্য সামগ্রী ওজন করে উপভোক্তাদের দেওয়া যাবে না। প্রত্যেক রেশন ডিলারদের ডিজিটাল ওয়েট মেশিন ব্যবহারের নির্দেশ দেন মন্ত্রী।

মন্ত্রী স্বপন দেবনাথ এতদিন জেলাশাসকের কাছে যেসব বিষয়ে অভিযোগ জানালেন সেই অভিযোগই এতদিন করে আসছিলেন উপভোক্তারা । তারা যে সঠিক অভিযোগই করছিলেন তা কার্যত এদিন মন্ত্রীর কথাতেই প্রমাণিত হয়ে যায়। প্রসঙ্গত গত দু’সপ্তাহে জেলার গলসি, আউশগ্রাম, খণ্ডঘোষ ও মেমারিতে রেশন নিয়ে বিক্ষোভের ঘটনা ঘটে ।

উপভোক্তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে খণ্ডঘোষের আমরাল গ্রামের রেশন ডিলারকে পুলিশ গ্রেপ্তারও করে। পাশাপাশি রেশন কার্ড নিয়েও অভিযোগের অন্ত নেই। মঙ্গলবার জেলা খাদ্য দপ্তরের সামনে বিক্ষোভ দেখায় একদল উপভোক্তা। বৃহস্পতিবার রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকও পূর্ব বর্ধমান এসে বেনিয়ম বন্ধের বিষয়ে কড়া নির্দেশ দেবেন বলে উপভোক্তারা মনে করছেন।

Related Articles

Back to top button
Close