fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা সংক্রমণ থেকে মুক্তি পেতে সবাইকে তুলসী পাতার রস খাওয়ার পরামর্শ দিলেন মন্ত্রী স্বপন দেবনাথ

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: করোনা সংক্রমণ থেকে বাঁচার প্রকৃত দাওয়াই  কি তা এখনও হাঁতড়ে বেড়াচ্ছেন চিকিৎসকরা । তবে এই রাজ্যের রাজনৈতিক দলের নেতা মন্ত্রীরা করোনার আশল দাওয়াই কি তা অবশ্য জেনে ফেলেছেন । রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অতি সম্প্রতি বলেছিলেন, নিম পাতার রস খেলেই নাকি করোনা ভাইরাস সংক্রমণ থেকে মুক্তি মিলবে । এবার দিলীপ ঘোষের পাল্টা আর এক করোনা দাওয়াইয়ের কথা বলেন রাজ্যের মন্ত্রী তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সভাপতি স্বপন দেবনাথ ।

 

 

 

রবিবার কালনা মহকুমা হাসপাতালে ভেষজ গাছ রোপন অনুষ্ঠানে যোগ দিয়ে স্বপন দেবনাথ বললেন ,“করোনার প্রতিষেধক তুলসী পাতা । করোনা সংক্রমণ থেকে মুক্তির জন্য তিনি সকলকে তুলসী পাতার রস খাওয়া কথা বলেন । ” মন্ত্রীর মুখ থেকে এমন করোনা দাওয়াইয়ের কথা শুনে হাসপাতালে উপস্থিত সকলেই স্তম্ভিত হয়েযান। হাসপাতাল সুপার চিকিৎসক কৃষ্ণচন্দ্র বরাই যদিও স্পষ্ট করেদেন , করোনার সাথে তুলসী পাতার কোন সম্পর্ক নেই । তবে শরীরের ইমিউনিটি বাড়ানোর ক্ষেত্রে তুলসীর গুনাগুন রয়েছে।

 

 

 

কালনা মহকুমা হসপাতালের এক একরেরও বেশি জমি ফাঁকা পড়ে রয়েছে। ওই ফাঁকা জমির একাংশে ভেষজ গাছ লাগানোর পরিকল্পনা নেয় বর্ধমান জেলা প্রকৃতি ও পশুপ্রেমী সংস্থা। এদিন সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, শিক্ষারত্ন তাপস কার্ফা, কালনা হসপিটাল সুপার কৃষ্ণচন্দ্র বড়াই সহ বিশিষ্টজনেরা। নিজের হাতে তুলসী গাছ রোপন করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী স্বপন দেবনাথ তুলসীর গুনাগুন ব্যাখ্যা করেন । বলেন তুলসী পাতা ঠাকুর পুজোতে যেমন লাগে তেমনি মানব শরীরের পক্ষেও উপকারী। করোনা সংক্রমণ থেকে মুক্তি পাবার জন্য মন্ত্রী মানুষকে তুলসী পাতার রস খাওয়ারও আহ্বান জানান ।

 

Related Articles

Back to top button
Close