fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শান্তির নীড় “বৈতরণী” উদ্বোধনে মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস

শ্যামল কান্তি বিশ্বাস,ধুবুলিয়া : মৃত্যুর পর মানুষের শেষ ঠিকানা, ‘বৈতরণী’ উদ্বোধনে রাজ্যের কারা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। ১৩ ই জুলাই নদীয়ার ধুবুলিয়া ১ নং গ্ৰাম পঞ্চায়েতের ৭ নং ওয়ার্ডে নবনির্মিত এই শবদাহ চুল্লি সহ শশ্মানের উদ্বোধন করলেন উজ্জ্বল বাবু।

 

 

রাজ্য সরকারের অর্থানুকুল্যে নির্মিত এই নবপ্রকল্পে উপকৃত হবে জেলার ব্যাপক অংশের মানুষ।এই প্রকল্পটি রূপায়নে ব্যায়িত অর্থের পরিমাণ ১২ লক্ষ টাকা। উদ্বোধনের পর মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস জানালেন, এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবি আজ পূরণ করতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। নবদ্বীপ শশ্মানের চাপ অনেকটাই কমবে এবার। শব দাহণের চুল্লি সহ শববাহী যাত্রীদের প্রতিক্ষালয়,পানীয় জল, বিদ্যুৎ, শৌচাগার সব অন্যান্য সব ব্যবস্থা ই ছিল অত্যাধুনিক এবং চোখে পড়ার মতো। উজ্জ্বল বাবু আরো জানালেন, আগামীতে ১০০দিনের কাজের আওয়ায় এই প্রকল্পকে অন্তভূক্ত করে একটি পুকুর কাঁটার পরিকল্পনা আছে এখানে।

 

 

কৃষ্ণনগর ২ নং ব্লকের অধীন এই এলাকার লোকসংখ্যা ১ লক্ষ ৩৯ হাজার। এর বাইরেও এই জায়গার একটি আলাদা ঐতিহাসিক গুরুত্ব আছে বলে দাবি করলেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস।তার কথায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাকিএই জায়গা গুলি ব্যবহারিত হয়েছিল,ফলে পরিচিতি র দিক থেকে এই জায়গাটির স্বতন্ত্র ঐতিহাসিক গুরুত্ব থাকবে।দুই বিঘা জমির উপর এই সুবিশাল কর্মকাণ্ডে উচ্ছসিত ধুবুলিয়া সহ নদীয়াজেলা উত্তরের জনগন।

Related Articles

Back to top button
Close