fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

মিশরে সেনা অভিযান, ইয়েমেনে গেরিলা আক্রমণ অব্যাহত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জঙ্গিদের সঙ্গে একদিকে যখন লড়াই জারি রেখেছে মধ্যপ্রাচ্যের দেশে মিশর, তখন অন্য চিত্র ইয়েমেনে।

মিশরের সাধারণ নাগরিকদের নিরপত্তা উত্তরাঞ্চলীয় সিনাই প্রদেশে অভিযান চালায় মিশরীয় সেনাবাহিনী। খতম হয়েছে ১৯ জঙ্গি। তবে, এই অভিযানে আহত হয়েছেন পাঁচ সেনা সদস্য। উদ্ধার হয়েছে জঙ্গিদের বেশকিছু অস্ত্র ও গোলাবারুদ। বিষয়টি নিশ্চিত করেছে মিশরের সেনাবাহিনীর মুখপাত্র তামির এর-রিফাই।

অন্যদিকে, সৌদি সরকারের মদদপুষ্ট গেরিলাদের গোলার আঘাতে প্রাণ হারিয়েছেন ইয়েমেনের পশ্চিম উপকুলীয় হুদাইদা প্রদেশে চার বেসামরিক নাগরিক। আহত হয়েছেন কয়েক ডজন মানুষ। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একটি সূত্র ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেলকে জানিয়েছে, হুদাইদা প্রদেশের আজ-জোহর এলাকায় সৌদি ভাড়াটে গেরিলাদের নিক্ষেপ করা গোলা আঘাত হানে। তৎক্ষণাৎ প্রাণ হারান ৪ জন। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্রের খবর, যুদ্ধের কারণে ইয়েমেনের হাসপাতালগুলি এখন প্রয়োজনীয় ওষুধপত্র ও সরঞ্জামের অভাবে ভুগছে। তারপরেও আহত ব্যক্তিদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে, ইয়েমেনি সেনা ও হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের অগ্রাভিযানের খবর কভার করার সময় প্রাণ হারিয়েছেন
আল-মাসিরা টেলিভিশন চ্যানেলের ক্যামেরাম্যান আবদুল্লাহ আসকার মাজালি নিহত হয়েছেন। উল্লেখ্য, ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্র দেশ ইয়েমেনের বিরুদ্ধে আগ্রাসন চালিয়ে আসছে। যেখানে প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন বেসামরিক নাগরিক।

Related Articles

Back to top button
Close