fbpx
অসমগুরুত্বপূর্ণদেশহেডলাইন

কেঁপে উঠল মিজোরাম, ১ মাসে ৮ বার ভূমিকম্প মিজোরামে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের ভুমিকম্প। সাতসকালেই কেঁপে উঠল উত্তরপূর্ব ভারত। ভূমিকম্প হয়  মণিপুরের চূড়াচন্দপুরে। রিখটার স্কেলে এই কম্পনের মাত্রা ছিল ৩.৫। ভোর ৫ টা ৫২ নাগাদ এই  ভূমিকম্প  হয়। তবে এদিনের ভূমিকম্পে কোনও ক্ষয় ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিগত কয়েকদিন মাস ধরে প্রায়সই ভূমিকম্প হচ্ছে উত্তরপূর্ব ভারতে। ভূমিকম্প হচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে।  উল্লেখ্য, গত একমাসে মিজোরামে অন্তত ৮ বার ভূমিকম্প হয়েছে৷ এইসব ভূকম্পন বড়সড় কোনও প্রাকৃতিক বিপর্যয়ের পূর্বাভাস বলে মনে করছেন বিশেষজ্ঞরা। গত কয়েকদিন ধরে একাধিকবার কেঁপে উথেছে উত্তরপূর্ব ভারত। মিজোরামেও ভূমিকম্প হয়েছে কিছুদিন আগেও।

[আরও পড়ুন- করোনাকে হারিয়ে মোট ৬ বার প্লাজমা দান করলেন, বাঁচালেন ১৮ জনের প্রাণ]

বিগত কয়েকমাসে অসম সহ মিজোরাম কেঁপে উঠেছে অনেকবার। যান গিয়েছে যে, বিগত কয়েকমাসে একাধিকবার ভূমিকম্পের ফলে উত্তরপূর্ব ভারতের রাস্তাগুলিতে ফাটল দেখা দিয়েছে। এছাড়াও অনেক বাড়িতেও ফাটলের দেখা দিয়েছে। গত দুই সপ্তাহ আগেও ভূমিকম্পে কেঁপে ওঠে  নাগাল্যান্ড। নাগাল্যান্ডের লংলেং জেলায় ভূমিকম্প হয়। রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ছিল ৩.৫। ভূমিকম্পের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

 

Related Articles

Back to top button
Close