fbpx
কলকাতাদেশহেডলাইন

২৫ শে বৈশাখে কবিগুরুকে টুইটে শ্রদ্ধা মোদী ও মমতার

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তীতে ১৬১ তম জন্ম জয়ন্তীতে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিশ্বকবির জন্মদিবসে রাজ্য সরকারের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে দেওয়া হয়েছে বিজ্ঞাপন। তাতে রয়েছে বিশ্বকবির উদ্ধৃতি,’দাঁড়িয়ে আছ তুমি আমার গানের ওপারে-/ আমার সুরগুলি পায় চরণ, আমি পাই নে তোমারে।’ বিশ্বকবির ছবি দিয়ে তার নিচেই লেখা রয়েছে, ‘আমাদের মননে, চিন্তনে চির অধিষ্ঠিত কবিগুরু’। এরপরেই লেখা রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিবসে সশ্রদ্ধ প্রণাম। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের এই শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে বিজ্ঞাপণের নিচে লেখা রয়েছে, ‘মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গ’।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ভিডিও ক্লিপ ও ট্যুইট বার্তায় কবিগুরুর প্রতি তাঁর শ্রদ্ধা নিবেদন করে ট্যুইট করে লিখেছেন, গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে তাঁর জন্ম জয়ন্তীতে আমার সশ্রদ্ধ প্রণাম জানাই। চিন্তা ও কর্মে তিনি লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করে চলেছেন আজও। আমাদের জাতি, সংস্কৃতি এবং নীতি নিয়ে গর্বিত হতে শিখিয়েছেন তিনি। শিক্ষা এবং সামাজিক ক্ষমতায়নের উপর প্রতিনিয়ত জোর দিয়েছেন তিনি। আমরা ভারতের জন্য তাঁর স্বপ্ন পূরণে প্রতিশ্রুতিবদ্ধ।”

কবিগুরুর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ট্যুইটে মুখ্যমন্ত্রী লেখেন, “গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে আমার বিনম্র শ্রদ্ধা। মহান কবির শিক্ষা, গান, কবিতা, তাঁর সৃজনশীল ভাণ্ডার আমাদের পথ চলা অব্যাহত রাখুক। তিনি আমাদের জীবনে ধ্রুবতারা হয়ে থাকুক।”

Related Articles

Back to top button
Close