fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা ভ্যাকসিন নিয়ে মঙ্গলবার বৈঠকে মোদি, থাকবেন মমতাও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা অতিমারির জেরে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। ভ্যাকসিন কবে মিলবে সেই উত্তরও জানা নেই। এরই মাঝে করোনা ভ্যাকসিন নিয়ে এবার দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, আগামী ২৪ নভেম্বর অর্থাত্ মঙ্গলবার হবে সেই বৈঠক। এদিন করোনা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মোদি। এই বৈঠকে হাজির থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। জানা গিয়েছে, নবান্ন থেকে সেই ভার্চুয়াল বৈঠকে অংশ নেবেন মুখ্যমন্ত্রী।

এই বৈঠকের কারণে বাঁকুড়ার কর্মসূচিতে কাটছাঁট করলেন মুখ্যমন্ত্রী। পূর্ব নির্ধারিত কর্মসূচির পরিবর্তন করে আজই বাঁকুড়া যাচ্ছেন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, আগামিকাল বাঁকুড়ায় ২টো কর্মসূচি রয়েছে তাঁর। একটি হল প্রশাসনিক বৈঠক। অপরটি প্রশাসনিক সভা।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন কদিন আগেই জানান যে ২০২১-এর গোড়ার দিকে ভারতে করোনার ভ্যাকসিন চলে আসবে। আর আগামী বছরের জুন-জুলাই মাসের মধ্যে ২৫ কোটি ভারতীয়কে করোনার ভ্যাকসিন দিয়ে দেওয়া সম্ভব হবে। উল্লেখ্য, এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯১ লাখ। মোট আক্রান্তের নিরিখে বিশ্বের প্রথম স্থানে রয়েছে আমেরিকা। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

উল্লেখ্য, দেশে এখনও অবধি করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ২২৭ জনের। তবে সুস্থও হয়েছেন ৮৫ লাখের উপর মানুষ। এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪০ হাজার ৯৬২ জন। অন্যদিকে, মোট ৪ লাখ ৫২ হাজার ৭৭০ জন করোনা আক্রান্ত নিয়ে দেশের মধ্যে অষ্টম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।

Related Articles

Back to top button
Close