fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিরোধীদের মুখের মতো জবাব দিয়ে, ‘রোজগার মেলা’ কর্মসূচীতে চাকরিপ্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দিলেন মোদী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক :দীপাবলির আগেই নতুন প্রজন্মের জন্য একগুচ্ছ উপহার তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কর্মসংস্থান নিয়ে বার বার বিরোধীদের সামনে সমালোচিত হয়েছে কেন্দ্র সরকার। এবার তার মুখের মতো জবাব দিলেন প্রধানমন্ত্রী। প্রতিশ্রুতি মতো কথা রাখলেন মোদী। আজ অর্থাৎ শনিবার তিনি উদ্বোধন করেন রোজগার মেলার। দেশের ৭৫ হাজার চাকরিপ্রার্থীর হাতে তুলে দেওয়া হল চাকরির নিয়োগ পত্র। ইন্টারনেটের মাধ্যেমে তাদের হাতে চাকরির নিয়োগ পত্র তুলে দিলেন মোদী।

ভার্চুয়ালি এই অনুষ্ঠানের সূচনা করেন প্রধানমন্ত্রী! এই মেলার সূচনালগ্নে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ১০ লক্ষ মানুষের চাকরি হবে রোজগার মেলায়। এই রোজগার মেলার শুভ লগ্নে আজ ৫০ জন কেন্দ্রীয় মন্ত্রী দেশের বিভিন্ন জায়গা থেকে আসা ২০ হাজার জন যুবকের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই পদক্ষেপকে যুগান্তকারী বলে আখ্যা দিয়েছেন।

কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জয়পুরে চাকরিপ্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দিয়েছেন! চণ্ডীগড়ে নিয়োগপত্র তুলে দেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। ভোপালে নিয়োগপত্র তুলে দেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

ভারতে কর্মদিশা দেখাতে চলা এই অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, গত ৮ বছরে গৃহীত বিভিন্ন সংস্কারের জন্য দেশ বিশ্বের পঞ্চতম বৃহত্তম অর্থনীতিতে পরিণত হয়েছে। তিনি বলেন, ‘আমাদের কর্মীদের প্রচেষ্টায় সরকারি বিভাগগুলির দক্ষতা বৃদ্ধি পেয়েছে।’

আজ প্রধানমন্ত্রীর মেক ইন্ডিয়ার প্রশংসা করে বলেন, ‘আমাদের দেশ এখন আমদানিকারক দেশ থেকে রফতানিকারক দেশে রূপান্তরিত হচ্ছে। অনেক ক্ষেত্র রয়েছে যেখানে দেশ গ্লোবাল হাবের অংশ হয়ে উঠেছে।’

Related Articles

Back to top button
Close