fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দ্বিতীয় দফায় মোদি সরকার, ঐতিহাসিক সংস্কারের একটি বছর: পীযূষ গোয়েল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি সরকারের দ্বিতীয় দফায় বর্ষপূর্তিতে কয়েকটি যুগান্তকারী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনটাই মনে করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। যেমন- জম্মু কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল, নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়ন, কোভিড ১৯ মহামারী মোকাবিলায় মোদি সরকারের সাফল্য। পীযূষ গোয়েলের কথায়, ‘কোভিভ ১৯ মোকাবিলায় সরকার দৃঢ়সংকল্প। এই রোগের সংক্রমণে মৃত্যুর হার বিশ্বের মধ্যে সবচেয়ে কম। এই মহামারীর জেরে অর্থনীতির উপর যে প্রভাব পড়েছে তার বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ২০ লক্ষ কোটি টাকার বেশি আর্থিক প্যাকেজ দরিদ্রের ত্রাণ ও বিনিয়োগ ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা করবে।’

করোনা মোকাবিলায় ভারতীয় রেল পার্সেল এক্সপ্রেস, ৫ হাজার ৭০৫ টি শ্রমিক স্পেশাল চালিয়েছে। ৫০ লক্ষের বেশি পরিযায়ী শ্রমিককে ও গন্তব্যে পৌঁছে দিয়েছে। বিনামূল্যে ৭৫ লক্ষের বেশি প্যাকেট পরিযায়ী শ্রমিকদের দিয়েছে। পার্সেলরেসে কয়লা, দুধ, তিনি,ভোজ্য তেল, চাল, গমের মতো নিত্যপ্রয়োজনীয় পণ্য সারাদেশে পাঠিয়েছে। ভারতীয় রেলের পক্ষে ২০১৯- ২০ বছরটি সেরা, দূর্ঘটনায় কোন যাত্রীর মৃত্যু হয়নি।

এর পাশাপাশি মেক ইন ইণ্ডিয়া কর্মসূচির আওতায় ফেসশিল্ড, স্যানিটাইজার তৈরি হয়েছে। একইসঙ্গে আত্মনির্ভর ভারত’ গড়ার ডাক দিয়েছেন নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর এই আহ্বানকে সফল করার মধ্য দিয়েই নতুন ভারত এগোবে বলে বিশ্বাস করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

Related Articles

Back to top button
Close