fbpx
দেশবাংলাদেশহেডলাইন

হাসিনাকে মোদির ফোন, করোনা সঙ্কটে একসঙ্গে কাজ করার অঙ্গীকার

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: করোনাভাইরাস মহামারীতে সম্ভাব্য খাদ্য সঙ্কট মোকাবিলায় খাদ্য উৎপাদন বাড়াতে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেছে ঢাকা-দিল্লি। বুধবার বিকেলে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপের সময় এ আহ্বান জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরে শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

 

বিকেল ৫ টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোভিড-১৯ মহামারিতে সৃষ্ট পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে প্রায় ১২ মিনিট কথা বলেন দুই নেতা। শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে নববর্ষ ও রমজানের শুভেচ্ছাও জানান মোদি। প্রেস সচিব বলেন, করোনা ভাইরাস মহামারি সংক্রমণ প্রতিরোধ এবং এ মহামারিতে সম্ভাব্য খাদ্য সঙ্কট মোকাবিলায় খাদ্য উৎপাদন বাড়াতে নিজ নিজ সরকারের নেওয়া উদ্যোগগুলো তুলে ধরেন দুই প্রধানমন্ত্রী।

 

কোভিড-১৯ মোকাবিলায় গেল মাসের ভিডিও কনফারেন্সে নেওয়া উদ্যোগগুলোকে সামনে এগিয়ে নেওয়ার বিষয়ে সম্মত হন দুই নেতা। কোভিড-১৯ মহামারি মোকাবিলায় বাংলাদেশে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর জন্য নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন নরেন্দ্র মোদি।

Related Articles

Back to top button
Close