fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আজ উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার নির্বাচন, দুর্নীতিমুক্ত সরকার গড়তে বিপুল সংখ্যায় ভোট দেওয়ার আর্জি মোদি, স্বরাষ্ট্রমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ উত্তরপ্রদেশের দ্বিতীয় দফার ভোটগ্রহণ। প্রথম দফার ভোট গ্রহণ হয়েছিল ১০ ফেব্রুয়ারি। প্রথম দফার ভোটদানের দিনই প্রধানমন্ত্রী ট্যুইট করে জানিয়েছিলেন, ‘পহেলে ভোটদান, বাদ মে জলপান’। দ্বিতীয় দফাতেও রাজ্যবাসী, বিশেষত রাজ্যের নারী ও যুবশক্তিকে সর্বাধিক সংখ্যায় ভোট দেওয়ার আবেদন জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অমিত শাহ টুইট করে বলেন, ‘আপনাদের ভোটই রাজ্যের উজ্জ্বল ও সুরক্ষিত ভবিষ্যৎ নিশ্চিত করবে। তাই নিজেও ভোট দিন এবং অন্যদেরও ভোট দেওয়ার জন্য উৎসাহিত করুন’। অমিত শাহ অপর একটি টুইটে লেখেন, ‘গোয়ার ভাই-বোনেদের প্রতি আর্জি, বিপুল সংখ্যায় এগিয়ে এসে ভোট দিন। একমাত্র একটি স্থিতিশীল, সিদ্ধান্তকারী ও দুর্নীতিমুক্ত সরকারই রাজ্যের উন্নয়ন নিশ্চিত করতে পারে। তাই আপনারা সবাকে সেই কাজে শামিল হয়ে উৎসাহের সঙ্গে ভোট দিন’।

 

স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন, ‘একমাত্র দুর্নীতিমুক্ত সরকারই  উত্তরাখণ্ডের উন্নয়ন, গর্ব ও সম্মানকে আরও উন্নত করতে পারে। তাই উত্তরাখণ্ডের সমস্ত ভোটারদের কাছে আমার আর্জি, রাজ্যের উন্নয়ন ও উন্নতিতে শামিল হোন’।

প্রধানমন্ত্রী টুইটে লেখেন, ‘আজ উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড ও গোয়ায় নির্বাচন হবে। ভোটারদের প্রতি আমার আর্জি, আপনারা এগিয়ে এসে রেকর্ড সংখ্যায় দিয়ে গণতন্ত্রের এই উৎসবকে আরও শক্তিশালী করে তুলুন’।

গোয়া ও উত্তরাখণ্ডে এক দফাতেই যথাক্রমে ৪০ ও ৭০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। অন্যদিকে, উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় মোট ৯টি জেলায় ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। গোয়ায় ৪০টি কেন্দ্রে মোট ৩০১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। উত্তরাখণ্ডে ১৩টি জেলা মিলিয়ে মোট ৭০ টি কেন্দ্রে নির্বাচন হবে।

 

 

Related Articles

Back to top button
Close