fbpx
দেশহেডলাইন

আজ বারাণসীতে মোদি, উদ্বোধন হবে ২০-২৫ ফুটের চওড়া করিডর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ বারাণসীতে বড় রাস্তার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বারাণসীকে ঢেলে সাজাতে বহুদিন থেকে তৎপর কেন্দ্রীয় সরকার। সামনেই উত্তরপ্রদেশ নির্বাচন, তাকে পাখির চোখ করে এগিয়ে চলেছে গেরুয়া শিবির। একের পর এক প্রকল্প উদ্বোদন করছে মোদি সরকার। এই রাস্তা উদ্বোধনের পরে, ২০-২৫ ফুট চওড়া এই করিডরটি গঙ্গার ললিতা ঘাট থেকে মন্দির চককে সংযুক্ত করবে। সুবিধা হবে পূণ্যার্থীদের। এদিন করিডরের কেবল প্রথম অংশের উদ্বোধন করা হবে।

 

প্রধানমন্ত্রী ছাড়াও এই অনুষ্ঠানে থাকবেন বিজেপি শাসিত রাজ্যে নেতা মন্ত্রীরা। বিকেলের দিকে গঙ্গার ক্রুজ বোট থেকে বারাণসীর বহু প্রচলিত গঙ্গার আরতি দেখবেন তিনি। এছাড়াও অন্যান্য নেতামন্ত্রীদের সঙ্গে বৈটক সারবেন তিনি। সূত্রের খবর, এদিন প্রথমে নৌকায় চেপে ললিতা ঘাটে এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকেই তিনি হেঁটে কাশী বিশ্বনাথ মন্দিরে যাবেন। গর্ভগৃহে প্রবেশ করে বাবা বিশ্বনাথের উদ্দেশ্যে বিশেষ আরতি করবেন ১৫ মিনিট ধরে। মন্দির থেকে বেরিয়েই প্রদীপ প্রজ্জ্বোলন করবেন। অনুষ্ঠান মঞ্চে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মন্দিরের গঠন থেকে শুরু করে এর পুরাতাত্ত্বিক, পৌরাণিক গুরুত্ব নিয়ে একটি ছোট ডকুমেন্টারিও দেখানো হবে।

এদিন বাবা বিশ্বনাথ মন্দির দর্শন করার কথা আছে প্রধানমন্ত্রীর। এরপর তিনি গোটা মন্দির চত্বর ঘুরে দেখতে পারেন বলে জানা গিয়েছে। বিএলডব্লু গেস্ট হাউসে থাকার ব্যবস্থা করা হয়েছে প্রধানমন্ত্রীর।

 

 

Related Articles

Back to top button
Close