fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

‘৫২ উইং এয়ার ফোর্স স্টেশন’,‘দিশা’র উদ্বোধন করে আত্মনির্ভর ভারত গড়ার ডাক মোদীর

দীপাবলির দিনই অযোধ্যার শ্রীরামের রাজ্য-অভিষেকে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ, ওয়েব ডেস্ক: দীপাবলিতে ভারতীয় সেনার সঙ্গে উৎসবে মাতবেন প্রধানমন্ত্রী মোদী। তার আগে একগুচ্ছ কর্মসূচী রয়েছে তার। গুজরাত সহ উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে সফর করবেন তিনি। বলা যায়, দীপাবলির আগেই দেশের মানুষের জন্য একগুচ্ছ খুশির খবর উপহার দেবেন প্রধানমন্ত্রী। যাবেন কেদার-বদ্রী দর্শনেও।

এদিকে দীপাবলির কর্মসূচিতে ১৯ তারিখ গুজরাতে পৌঁছে গিয়েছেন মোদী।

বুধবার গান্ধীনগরে ‘ডেফ এক্সপো ২০২২’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ‘৫২ উইং এয়ার ফোর্স স্টেশন’,‘দিশা’র, যা পাকিস্তান সীমান্তে দেশের বৃহত্তম বায়ুসেনা ঘাঁটি হয়ে উঠতে চলেছে। এমনটাই জানা গিয়েছে।

সূত্রের খবর গুজরাতের সীমান্ত এলাকা বনসকাঁথায় তৈরি হবে দেশের বৃহত্তম বায়ুসেনা ঘাঁটি,‘৫২ উইং এয়ার ফোর্স ষ্টেশন’,‘দিশা’। আনুমানিক খরচ হবে ১ হাজার কোটি টাকা। প্রতিরক্ষা মন্ত্রক সূত্র থেকে জানা গিয়েছে, বায়ুসেনার পাশাপাশি নৌসেনাও এই ঘাঁটি কাজে লাগাবে। সেইমতো ‘দিশা’র কাজ শেষ হবে আগামী ২১ মাসের মধ্যে, এদিন ভার্চুয়ালি যার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। আগামী ২২ অক্টোবর পর্যন্ত গান্ধীনগরের ১২ তম ডেফ এক্সপো চলবে। এবছরের থিম ‘পাথ টু প্রাইড’ বা গর্বের পথ।

আরও জানা গিয়েছে, ২১ অক্টোবর কেদারনাথে পৌঁছবেন। সেখানে পুজো দেবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি কেদারনাথ প্রকল্পের কাজ পরিদর্শন করবেন। সেদিনই যাবেন বদ্রীনাথ মন্দির দর্শনে। তিনি বদ্রীনাথ মাস্টার প্ল্যানের কাজ ঘুরে দেখবেন। তবে ২৪ অক্টোবর প্রতিবারের মতো দীপাবলি উৎসব উপভোগ করবেন ভারতীয় সেনার সঙ্গে।

২৩ অক্টোবর থেকে শুরু হবে উত্তর প্রদেশ সফর। অযোধ্যার রামলালার দর্শন ও পুজোপাঠ সেরে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র পরিদর্শন ও দীপাবলির উত্সভবে যোগদান করবেন মোদী। দীপাবলির দিনই অযোধ্যার শ্রীরামের রাজ্য-অভিষেক হবে। এই অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরায়ূ নদীতে আরতি উপভোগ করবেন প্রধানমন্ত্রী।

Related Articles

Back to top button
Close