fbpx
দেশহেডলাইন

সংসদে কংগ্রেসকে বেনজির আক্রমণ মোদীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ সোমবার বাজেট অধিবেশনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণের ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেখান থেকেই দলের তরফে উন্নয়নের খতিয়ান তুলে ধরেন তিনি। এর পরেই একের পর এক পালটা আক্রমণে কংগ্রেসকে বিদ্ধ করেন মোদী।

লোকসভাতে কংগ্রেসকে নিশানা করে প্রধানমন্ত্রী বলেন, করোনাকালে কংগ্রেস সব সীমানা ছাড়িয়ে গেছে। কোভিড অতিমারীর সময়ে বিহার, উত্তরপ্রদেশ থেকে পরিযায়ী শ্রমিকদের ফিরতেও উৎসাহ দেওয়া হয়েছিল। ‘মানবজাতির সংকটের সময় এ কেমন রাজনীতি?’ তীব্র ভাষায় আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেন, অনেকেই ভেবেছিল ভারত সরকার করোনার সঙ্গে লড়াই করতে পারবে না। কংগ্রেসের রাজনীতি দেখে শুধু আমি নয়, গোটা দেশ হতবাক। আপনারা আজ উপলব্ধি করুন, কোথায় দাঁড়িয়ে আছেন আপনারা।

এত হারের পরেও অহঙ্কার যাচ্ছে না কংগ্রেসের। কংগ্রেস যদি সংসদকে সঠিকভাবে ব্যবহার করতে পারত তাহলে আজ এই অবস্থা হত না। প্রধানমন্ত্রী আরও বলেন, আপনারা যে ভাবে কথা বলেন, তাতে আমার মাঝে মাঝে মনে হয়, আপনারা বোধ হয় ঠিক করে নিয়েছেন ১০০ বছরে ক্ষমতায় আসবেন না।’  মোদি বলেন, ‘গোয়ায় ১৯৯৪-তে কংগ্রেস জয়ী হয়েছিল,  ২৮ বছরেও আর প্রবেশ করতে পারেনি। ত্রিপুরায় ৩৪ বছর আগে ১৯৮৮ সালে কংগ্রেস শেষবার জিতেছিল। এ ছাড়া, ১৯৮৫ সালে উত্তরপ্রদেশে, আর পশ্চিমবঙ্গে ৫০ বছর আগে ১৯৭২ সালে কংগ্রেসকে শেষবার মানুষ ভোট দিয়েছিল। তামিলনাড়ুতেও কংগ্রেসের অবস্থা খারাপ হবে বলে কটাক্ষ করেন তিনি।

মোদি বলেন, মানুষ যদি একবার ঠিক রাস্তা ধরে ফেলে, তাহলে আর আপনাদের প্রবেশ করতে দেয় না। এত বড় গণতন্ত্রে এত দিন শাসক হিসেবে থাকার পরও বারবার হার। সরকারের অন্ধ বিরোধ গণতন্ত্রের পক্ষে ঠিক নয়।

Related Articles

Back to top button
Close