fbpx
আন্তর্জাতিকহেডলাইন

জার্মানি থেকে কংগ্রেসকে ম্যারাথন তোপ মোদীর

যুগশঙ্খ, ওয়েব ডেস্ক: তিন দিনের সফরে ইউরোপ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকালই বার্লিনে পৌঁছন তিনি। প্রধানমন্ত্রীকে দেখা মাত্রই প্রবাসী ভারতীয়া ‘ভারত মা কি জয়, ‘বন্দে মাতরম’ বলে উষ্ণ অভ্যর্থনায় ভরিয়ে দেন তাঁকে। এক ক্ষুদেও এগিয়ে এসে প্রধানমন্ত্রীকে দেশাত্মবোধক গান শোনায়। প্রধানমন্ত্রীও তার পিঠ চাপড়ে দেন। একগুচ্ছ কর্মসূচী নিয়ে ইউরোপ সফরে রয়েছেন প্রধানমন্ত্রী। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আবহে প্রধানমন্ত্রীর এই ইউরোপ সফর অবশ্যই তাৎপর্যপূর্ণ।

আজ জার্মানি থেকেই কংগ্রেসের ওপরে তোপ দাগেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিজেপি সরকার দেশবাসীকে নিশ্চিত করেছে সর্বাধিক সুবিধা দেশের মানুষের কাছে পৌঁছে দেবে।

গতকাল জার্মানির ভারতীয় কমিউনিটির একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করে বলেন, ‘এখন কোনও প্রধানমন্ত্রীকে বলতে হবে না যে, আমি দিল্লি থেকে ১ টাকা পাঠিয়েছি, কিন্তু ১৫ টাকা আত্মস্মাৎ করে নিয়েছে। কে সেই ৮৫ টাকা আত্মস্মাৎ করে নিয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আগে দেশ একটি ছিল, কিন্তু সংবিধান ছিল দুটি। কিন্তু তাদের ঐক্যবদ্ধ হতে এত সময় লাগল কেন? সাত দশক হয়ে গিয়েছে। এত দিনে এক দেশ, এক সংবিধান চালু হওয়া উচিত ছিল। তবে আমরা সেটা কার্যকর করতে সক্ষম হয়েছিল’।

Related Articles

Back to top button
Close