fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আজও মগ্ন রাজনৈতিক দর্শনে, ‘মগ্ন তাপস’ নামে বই প্রকাশ কোলাঘাটে

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: দর্শনে বিশ্বাস করতেন, সেই বিশ্বাস যাতে সাধারণ মানুষের কাছে যায় তার জন্য সর্বক্ষণ নিয়োজিত থেকেছেন। এখনো সেই দর্শনের উপর নির্ভর করেই চলেছেন। এমনই এক রাজনৈতিক ব্যক্তি তাপস রাজ পন্ডিতের ‘মগ্ন তাপস ‘নামে বই প্রকাশ করল কোলাঘাট আন্ডারগ্রাউন্ড সাহিত্যের পক্ষ থেকে।

 

উদ্বোধনের সময় বিশিষ্ট কবি অমৃত মাইতি, বর্তমান বাম বিধায়ক শেখ ইব্রাহিম আলী, প্রাক্তন তৃণমূল বিধায়ক বিপ্লব রায় চৌধুরী, কবি তাপস বৈদ্য, অসীম দাস, ইন্দুভূষণ চ্যাটার্জী, অংকন মাইতি সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

বিশিষ্ট কবি অমৃত মাইতি বলেন আজকে যার নামে এই বই প্রকাশ তিনি দর্শনে বিশ্বাস করতেন,বামপন্থী রাজনৈতিক ছত্রছায়ায় নিজেকে নিয়োজিত করে ও আদর্শনিষ্ঠ থেকে এক পা বেরিয়ে আসেনি।সমাজের নানা পেক্ষাপটে তার নীতিনিষ্ঠ ভাবধারা যে এখনো সমানভাবে বিরাজমান এই বই প্রকাশের মধ্য দিয়েই জানান দিচ্ছে।

প্রাক্তন তৃণমূল বিধায়ক বিপ্লব রায় চৌধুরী বলেন রাজনৈতিক মতপার্থক্য থাকতে পারে, কিন্তু যে দর্শনে তিনি বিশ্বাসী তা আজও অনুমেয়। এই বই প্রকাশের মধ্য দিয়ে সমাজ দর্শনের যে নীতি কথা তুলে ধরতেন তা সমাজের ভালোর জন্যই তুলে ধরতেন বলে তিনি বক্তব্যে তুলে ধরেন।

Related Articles

Back to top button
Close