fbpx
খেলাফুটবলহেডলাইন

I league: ট্রফি উঠল পাল তোলা নৌকোয়, উল্লাসিত সবুজ মেরুন ব্রিগেড

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ। ২০১৯–২০ আই লিগ ট্রফি উঠল মোহনবাগান কর্তাদের হাতে। বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে আই লিগ সিইও সুনন্দ ধরের উপস্থিতিতে মোহনবাগানের হাতে ট্রফি তুলে দিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় এবং মোহনবাগানের শীর্ষকর্তারা। ছিলেন ক্লাব সভাপতি টুটু বসু।
ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে সবুজ–মেরুনকে প্রশংসায় ভরিয়ে দিলেন আই লিগ সিইও সুনন্দ ধর। বললেন, ‘‌এত বছর ভারতীয় ফুটবল দেখছি। ২০১৯–২০ মরশুমে মোহনবাগান যে ফুটবলটা খেলেছে, তার থেকে ভাল ফুটবল ভারতে এর আগে দেখা যায়নি। এক নম্বর দল হিসেবে ভারতসেরা হয়েছে সবুজ–মেরুন। এবছর মোহনবাগান ভারতের প্রতিনিধিত্ব করছে। আমরা চাইব, ওঁরা যেভাবে ভারতসেরা হয়েছে, সেভাবেই এশিয়ার সেরা হোক।’‌ রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বললেন, ‘‌মোহনবাগান শুধু আই লিগ জেতেনি। বাংলাকে তাঁরা দেশের সেরা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ভারতে ফুটবলের পথিকৃৎ যদি কেউ থেকে থাকে, সেটা হল মোহনবাগান।’‌ ক্রীড়ামন্ত্রী মারফৎ সবুজ–মেরুনকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মোহনবাগান সভাপতি স্বপনসাধন বসু এই আনন্দের দিনে নিজের প্রিয় বন্ধু অঞ্জন মিত্রকে স্মরণ করলেন। সেই সঙ্গে সমর্থকদের কাছে অনুরোধ রাখলেন, দয়া করে এই ঐতিহাসিক ক্লাবকে কালিমালিপ্ত করবেন না।

গত ১০ মার্চ আই লিগ চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে ফেলেছিল মোহনবাগান। ৪ এপ্রিল ক্লাবের শেষ হোম ম্যাচে যুবভারতী থেকে ট্রফি নিয়ে শোভাযাত্রা করে চ্যাম্পিয়নশিপ সেলিব্রেশন করার কথা ছিল কর্তাদের। কিন্তু করোনার জেরে ভেস্তে যায় সমস্ত পরিকল্পনা।

Related Articles

Back to top button
Close