fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লকডাউনে ঘরে ফেরার বিশেষ ট্রেন, বিক্রি হল ১০ কোটি টাকার টিকিট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লকডাউনে আটকে পড়া মানুষজনকে বাড়ি ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেল। সোমবার বিকেল থেকে শুরু হয়েছে বুকিং। এদিনই কয়েক ঘণ্টা বিক্রি হয়েছে ১০ কোটি টাকার টিকিট। বুকিং করেছেন ৫৪, ০০০ যাত্রী। এদিন সন্ধের সময় বুকিং শুরু হতেই মাত্র ১০ মিনিটের মধ্যে হাওড়া-দিল্লি এসির টিকিট শেষ হয়ে যায়। মঙ্গলবারই দিল্লি থেকে বিভিন্ন রাজ্যের উদ্দেশ্য রওনা দেবে প্যাসেঞ্জার ট্রেন। অন্যান্য রাজ্য থেকেও আসবে ট্রেন।

উল্লেখ্য, আটকেপড়া মানুষজনকে ঘরে ফেরাতে মোট ১৫ জোড়া ট্রেনের ব্যবস্থা করেছে রেল। দিল্লি থেকে অন্যান্য রাজ্য যাবে ওই ট্রেন। মঙ্গলবার ৮টি ট্রেন চলবে। এগুলির মধ্যে ৩টি যাবে ডিব্রুগড়, বেঙ্গালুরু ও বিলাসপুরে। বাকি ট্রেনগুলি যাত্রা করবে হাওড়া, পাটনা, বেঙ্গালুরু, মুম্বই, আহমেদাবাদ থেকে।

প্রসঙ্গত, করোনা আবহে শ্রমিক স্পেশাল ট্রেন চললেও এই পরিষেবা থেকে বঞ্চিত রয়েছে হাজার হাজার মানুষ। তাঁদের কথা ভেবেই আরও বেশি সংখ্যক শ্রমিক স্পেশাল ট্রেন এবং তাতে যাত্রীসংখ্যা দুইই বাড়ায় ভারতীয় রেল। ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয় যে, যেখানে শ্রমিক স্পেশাল ট্রেন গুলিতে সর্বাধিক ১২০০ জন যাত্রী বহন করা হচ্ছিল এরপর থেকে তার পরিবর্তে প্রায় ১৭০০ জন যাত্রীকে বহন করবে।

Related Articles

Back to top button
Close