fbpx
দেশহেডলাইন

করোনা-লকডাউনের জের, সুইগি’তে চাকরিহারা হলেন আরও ৩৫০ জন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের কর্মী ছাঁটাই করা হল সুইগিতে। সুইগিতে এই দ্বিতীয় দফার কর্মী ছাঁটাই প্রক্রিয়ায় কাজ হারালেন ৩৫০ জন। করোনার কারণে লকডাউনের প্রভাব কাটিয়ে এখনও ব্যবসা স্বাভাবিক হতে পারেনি বলে সুইগির তরফে জানানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত মে মাসে ১,১০০ কর্মী ছাঁটাই করেছিল এই অ্যাপের মাধ্যমে ফুড ডেলিভারি সংস্থা। করোনার কারণে বিপুল ক্ষতির মুখে পড়া সুইগি আর্থিক ধাক্কা সামলাতে কর্মী ছাঁটাই করতে বাধ্য হয় বলে জানায়। লকডাউনের কারণে তাদের ব্যবসা ব্যাপক হারে ক্ষতিগ্রস্ত হয় বলে সুইগির তরফে দাবি করা হয়। আনলক প্রক্রিয়ায় এসে লকডাউন কিছুটা শিথিল হলেও ব্যবসা এখনও আর্থিক ক্ষতি সামলে উঠতে পারেনি। সেই কারণেই দ্বিতীয় দফা কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

                           আরও পড়ুন: লকডাউন শিখিয়ে দিল ‘মগজের পুষ্টি’ কাকে বলে

করোনা অতিমারীর ভয়ে বাইরের খাবার অনেকেই এখন এড়িয়ে চলছেন। এই পরিস্থিতিতে ঝাঁপ বন্ধ হয়েছে বহু রেস্তোঁরার। ক্ষতিগ্রস্ত হয়েছে অনলাইনে অর্ডার করে বাড়িতে খাবার আনিয়ে নেওয়ার পরিষেবাও। যে সমস্ত এলাকায় এখনও অনলাইনে খাবারের অর্ডার দেওয়া কিছুটা হলেও চালু আছে, সেখানেই কর্মী বজায় রাখছে তারা, আর যে সব এলাকায় অনলাইনে খাবার অর্ডার একেবারেই কমে গিয়েছে, সেই সব এলাকা থেকে কর্মী ছাঁটাই করা হচ্ছে।

        আরও পড়ুন: ৩০ জুলাই ৬ মাস পূর্ণ হবে করোনা মহামারী, পরিস্থিতি আরও ভয়ঙ্কর হতে পারে

করোনা-পূর্ববর্তী আমলে যতটা ব্য়বসা হত, তার মাত্র ৫০ শতাংশ ফিরে পাওয়া সম্ভব হয়েছে বলে সুইগির তরফে জানানো হয়েছে। তবে এটিই চূড়ান্ত কর্মী ছাঁটাই বলে দাবি করেছে সুইগি। এর পরে আর কর্মী ছাঁটাই-এর কোনও পরিকল্পনা তাদের নেই বলে জানিয়েছেন কোম্পানির মুখপাত্র।

 

Related Articles

Back to top button
Close