fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আরও ভয়াবহ পরিস্থিতি, বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত প্রায় ৭৬ লক্ষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দিন যত যাচ্ছে পরিস্থিতি ততই আরও ভয়াবহ হচ্ছে। নিত্যদিনে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৭৫ লক্ষ ৫৩ হাজার ১৮২। সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৪২ হাজার ৬৭২ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫ জনের। বিশ্বে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। গতকাল একটি রিপোর্ট প্রকাশ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জানানো হয়, ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৪২ হাজার ৬৭২ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫ জনের। এর জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ২৩ হাজার ৩৪৯-এ।

আরও পড়ুন: সালানপুরে ট্রেনে কাটা পড়ে মৃত এক বৃদ্ধ

দেশে লকডাউন শিথিল হওয়ায় একাধিক পরিষেবা স্বাভাবিক হতে শুরু করেছে। দেশে ১০ দিনে এক লাখ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। তামিলনাড়ু, মহারাষ্ট্র, গুজরাত, দিল্লিতে দ্রুত হারে ছড়াচ্ছে সংক্রমণ। গড়ে প্রতিদিনই প্রায় ১০ হাজার করে নতুন আক্রান্তের খোঁজ মিলছে। দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ হাজার। যার পরই মৃত্যুর নিরিখে বিশ্বে ৯ নম্বরে উঠে এল ভারত। দেশে ৩ লক্ষ ছাড়িয়েছে কোরোনা আক্রান্তের সংখ্যাও। রোজই প্রায় ১০ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় সংক্রমিত হচ্ছে।

এদিকে চিনেও নতুন করে করোনায় আক্রান্ত ৫৭ জন। এপ্রিলের পর থেকে এখনও পর্যন্ত যা সর্বোচ্চ। হঠাৎ সংক্রমিতের সংখ্যা এতটা বেড়ে যাওয়ায় রীতিমতো চিন্তায় সেদেশের প্রশাসন। এদিকে করোনা সংক্রমণের জেরে বন্ধ হল চিনের রাজধানী বেজিং-এর সবচেয়ে বড় পাইকারী বাজার।

Related Articles

Back to top button
Close