fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নেতৃত্ব সংকট! এবার সোনিয়াকে ‘পত্রবোমা’ ২৩ জন কংগ্রেস নেতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামী দিনে দলের নেতৃত্ব কে দেবে সেই নিয়ে বিস্তর আলোচনা শুরু হয়েছে কংগ্রেসে। এবার এই নিয়ে অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে  দলের অন্তত ২৩ জন শীর্ষ নেতা  চিঠি লিখলেন।

জানা গিয়েছে, এই লেখা চিঠিতে দলের বর্তমান ‘দিশাহীন’ এবং ‘নেতাহীন’ অবস্থার পরিবর্তন চেয়েছেন ওই শীর্ষ নেতারা। যা নিয়ে কংগ্রেসের অন্দরে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে। সম্প্রতি লেখা ওই চিঠিটিতে যারা সই করেছেন তাঁরা রীতিমতো হেভিওয়েট। কেউ প্রাক্তন মুখ্যমন্ত্রী, কেউ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, কেউ কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্য আবার কেউ বা রাজ্যস্তরের বড় নেতা। স্বাভাবিকভাবেই এই চিঠি পেয়ে গান্ধী পরিবার ঘনিষ্ঠ নেতারা উদ্বিগ্ন। ওই নেতারা দলের নেতৃত্বের এই সংকট যত তাড়াতাড়ি সম্ভব দূর করার দাবি জানিয়েছেন।দলের অন্দরে যে প্রতিবাদের আগুন চলছে, তা ওই চিঠিতেই স্পষ্ট। প্রতিবাদী নেতারা বলছেন, “দলের নেতৃত্ব নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছে, তাতে আমরা খুশি নই। দলের প্রতি যুবসমাজের আস্থা কমছে। আমাদের মিলিতভাবে সব কিছু খতিয়ে দেখতে হবে।”

    আরও পড়ুন: মায়ের পদবি পরিবর্তনের দাবি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ মেহবুবা মুফতির ছোট কন্যার

এই পত্রবোমা নিয়ে রীতিমতো নাজেহাল অবস্থা শতাব্দীপ্রাচীন দলটির। সোমবার ভারচুয়ালি কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা হয়েছে। সেখানেই নেতৃত্ব সংকট নিয়ে আলোচনা হবে। উল্লেখ্য, গত বছর লোকসভা নির্বাচনে মাত্র ৫২টিতে জেতে কংগ্রেস। এই ভরাডুবির দায় নিয়ে সেসময় পদত‌্যাগ করেন তৎকালীন সভাপতি রাহুল গান্ধী। কিন্তু তারপর একবছর কেটে গেলেও স্থায়ী সভাপতি নির্বাচন করে উঠতে পারেনি দেশের সবচেয়ে পুরনো রাজনৈতিক দল। এদিকে পরিস্থিতি বেগতিক দেখে শেষমেশ সোনিয়া গান্ধীকেই ফের কার্যকরী সভাপতি করে দলের কাজকর্ম চালানো হচ্ছে।

Related Articles

Back to top button
Close