fbpx
দেশহেডলাইন

একদিনেই সংক্রমিত ৬২ হাজারের বেশি, আক্রান্ত ছাড়াল ২০ লক্ষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হাজার চেষ্টাতেও সংক্রমণে লাগাম টানা যাচ্ছে না। লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২ হাজারের বেশি। আর তার ফলেই দেশে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। পাশাপাশি সমানতালে চলছে করোনার মৃত্যুঝড়। নতুন করে আরও প্রাণ হারিয়েছেন ৮৯৯ জন। মৃতের সংখ্যা ৪১ হাজারের গণ্ডি টপকে গিয়েছে। সব মিলিয়ে দেশে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরুর ইঙ্গিত স্পষ্ট।

মহারাষ্ট্রে মহামারী আরও ভয়াবহ হয়ে দাঁড়িয়েছে। ফের একদিনে নতুন করে সংক্রমিতের সংখ্যা ১১ হাজারের গণ্ডি টপকে গিয়েছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫১৪ দিন। এখনও পর্যন্ত রাজ্যে এটাই একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭৯ হাজার ৭৭৯ জনে। পাশাপাশি মারণ ভাইরাসের ছোবলে আরও ৩১৬ জন প্রাণ হারানোয় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৯২ জনে।

অন্ধ্রপ্রদেশে ফের একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩২৮ জন। মোট সংক্রমিতের সংখ্যা দুই লক্ষ ছুঁইছুঁই। রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৬ হাজার ৭৮৯ জন। করোনায় আক্রান্ত হয়ে আরও ৭২ জনের মৃত্যু হয়েছে। যার ফলে রাজ্যে মারণ ভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৭৫৩ জন।

আরও পড়ুন:  বাড়ছে সংক্রমণ, বিশ্বজুড়ে আক্রান্ত ১.৯২ কোটি মৃত্যুর সংখ্যা বেড়ে ৭ লক্ষ

কর্নাটকেও সংক্রমণ পরিস্থিতি কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। বেনিজর সংক্রমণে রীতিমতো বিপর্যস্ত কন্নড়ভূমি। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬১৯ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫১ হাজার ৪৪৯ জন। সংক্রমণের পাশাপাশি মৃত্যুমিছিলের সারিও ক্রমাগত দীর্ঘতর হচ্ছে। নতুন করে আরও মারা গিয়েছেন ৭৩ জন। এ নিয়ে রাজ্যে মারণ ভাইরাসে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২ হাজার ৮০৪ জনের।

দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশেও পরিস্থিতির ক্রমশই অবনতি ঘটছে। রাজ্যে গত ২৪ ঘন্টায় সংক্রমণ আরও বেড়েছে। একদিনেই নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫৮৬ জন। মোট সংক্রমিতের সংখ্যা এক ধাক্কায় বেড়ে হয়েছে ১ লক্ষ ৮ হাজার ৯৭৪ জনে। নতুন করে আরও প্রাণ হারিয়েছেন ৬১ জন। করোনার ছোবলে এখনও পর্যন্ত ঝরেছে ১ হাজার ৯১৮ জনের প্রাণ।

Related Articles

Back to top button
Close