fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

এবার করোনাভাইরাসে আক্রান্ত ভারতের মোস্ট ওয়ান্টেড ডন দাউদ ইব্রাহিম ও তাঁর স্ত্রী! সূত্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার মারণ করোনাভাইরাসে আক্রান্ত হলেন ভারতের মোস্ট ওয়ান্টেড ডন দাউদ ইব্রাহিম। করোনা আক্রান্ত দাউদের স্ত্রীও! করাচির সেনা হাসপাতালে দাউদ ও তাঁর স্ত্রী মেহজাবিন রয়েছেন। এছাড়া কোয়ারেন্টাইনে রয়েছে দাউদের বডিগার্ড।

 

 

২০১৭ সালে খবর ছড়ায় দাউদ অসুস্থ। কিন্তু সেইসময় পুলিশের জেরায় ডনের ভাই কাসকর  দাবি করে, পুরোপুরি সুস্থ দাউদ। জেরায় কাসকর এও জানিয়েছিল, নিরাপত্তা নিয়ে পাকিস্তানে ঘুরে বেড়াচ্ছে দাউদ ইব্রাহিম! অন্যদিকে ২০১৮ সালে দাউদের আইনজীবী শ্যাম কেসওয়ানি দাবি করেন, আত্মসমর্পন করতে চায় দাউদ, তবে শর্তসাপেক্ষে। কেসওয়ানির দাবি ছিল, আত্মসমর্পন করার জন্য দাউদ যে শর্তগুলি দিয়েছে তার মধ্যে একটি হল মুম্বইয়ের আর্থার রোড সেন্ট্রাল জেলে তাকে রাখতে হবে। এই আর্থার জেলেই ২০০৮ সালে মুম্বই বিস্ফোরণের অন্যতম চক্রী আজমল কসাভকে রাখা হয়েছিল।

 

 

উল্লেখ্য, গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের পাকিস্তানে উপস্থিতির প্রমাণ একাধিকবার ইসলামাবাদের হাতে তুলে দিয়েছে দিল্লি। যদিও বরাবরই তা খারিজ করে এসেছে পাকিস্তান। দুবাইতেও দাউদের উপস্থিতির প্রমাণ হাতে এসেছে এদেশের কেন্দ্রীয় গোয়েন্দাদের। যদিও ওয়াকিবহাল মহলের একাংশের মতে, আমেরিকা যবে থেকে দাউদকে জঙ্গি তকমা দিয়েছে, তবে থেকে পাকিস্তান ছাড়া কঠিন হয়ে পড়েছে মুম্বই হামলার মূল অভিযুক্তের। সংবাদমাধ্যমের রিপোর্টে প্রকাশিত, দাউদের উপর হামলার আশঙ্কা তৈরি হলেই তাকে সরিয়ে দেয় ISI।

 

 

অন্যদিকে শুক্রবার পর্যন্ত পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৯,২৪৯ জন। গত ২৪ ঘণ্টায় রেকর্ড আক্রান্ত হয়েছেন ৪৮৯৬ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮৩৮ জনের। ঈদের ছুটির পর মে-র শেষে লকডাউনের নিয়মে বেশ কিছু ছাড় দিয়েছে ইমরান খান প্রশাসন। তারপর থেকেই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই নিয়ে পর পর তিন দিন রেকর্ড সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হলেন।

Related Articles

Back to top button
Close