fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনার সঙ্গে লড়তে কলকাতা পুলিশের মোটিভেশনাল কর্মসূচি

ফিরোজ আহমেদ, ভাঙড়: করোনা ভাইসারকে প্রতিরোধ করতে ডাক্তার, স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি কার্যকরী ভূমিকা পালন করছে পুলিশও। করোনা যুদ্ধে একেবারে ফ্রন্ট লাইনে দাঁড়িয়ে তাঁরা কাজ করছেন। তাই এই যুদ্ধে পুলিশের মনোবল বাড়ানোর দরকার। তাদের মনোবলকে দৃঢ় করতে হবে। পাশাপাশি দায়িত্ববোধকে আরও বেশি করে জাগ্রত করতে হবে। তাঁদের আরও উৎসাহিত করতে হবে। আর সেই প্রয়াসেই থানার পুলিশ কর্মীদের নিয়ে বিশেষ সচেতনতা মূলক কর্মসূচি পালন করল কলকাতা লেদার কমপ্লেক্স থানার ওসি স্বরুপ কান্তি পাহাড়ি। থানা চত্বরে ভাঙড় ২ বিডিও।

কৌশিক কুমার মাইতি, জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্য অধিকর্ত্রী আমিনা মারিয়া এবং কলকাতা লেদার কমপ্লেক্স থানার আধিকারিকরা স্বরুপ কান্তি পাহাড়ির উপস্থিততে থানা ৫০ জন পুলিশ অফিসার, কনস্টেবল, সিভিকদের নিয়ে সচেতনতামূলক কর্মসূচী পালন করল। সেখানে স্বাস্থ্য আধিকারিক করোনা ভাইরাস সম্বন্ধে নানা তথ্য তুলে ধরেন। এই ভাইরাসের সংক্রমণ রুখতে করতে কি কি করতে হবে এবং কি করতে হবে না সে সম্বন্ধে পুলিশ কর্মীদের সচেতন করেন। পাশাপাশি পুলিশ কর্মীদের নানা প্রশ্নের উত্তর দেন। উপস্থিত পুলিশ অফিসার, কনস্টেবল, সিভিকদের সঙ্গে প্রায় দুঘণ্টা ধরে সচেতনতামূলক আলোচনা হয়।

প্রসঙ্গত, কদিন আগেই ভাঙড়ের এই থানা এলাকার বামনঘাটাতে করোনা পজিটিভ এক মহিলার হদিশ পাওয়া গেছে। এর পাশাপাশি চিত্তরঞ্জন ক্যান্সার হসপিটাল যে টি এখন করোনা কোয়ারেন্টাইন সেন্টার। সেটাও লেদার কম্পলেক্স থানার আওতাধীন। ফলে পুলিশ কর্মীদের সেই জায়গায় দিনে রাতে কাজ করতে হচ্ছে। তাঁদের সচেতনতামূলক এই আলোচনার বিশেষ প্রয়োজন ছিল বলে মনে করছেন পুলিশ আধিকারিকরা।

Related Articles

Back to top button
Close