fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সংকটে মোটরভ্যান চালকরাও, একগুচ্ছ দাবি নিয়ে ব্লক অফিসে ডেপুটেশন

শান্তনু অধিকারী, সবং: লকডাউনের জেরে রোজগার হারিয়েছেন তাঁরাও। গভীর সংকটের সম্মুখীন তাঁদের পরিবার। অভাবের সংসারে নেমে এসেছে অনাহার অর্ধাহারের অভিশাপ। এই পরিস্থিতিতে নিজেদের দাবি নিয়ে পথে নামলেন মোটরভ্যান চালকরাও। সারাবাংলা মোটরভ্যান চালক ইউনিয়নের তরফে গতকাল সবং ব্লক অফিসে অবস্থান বিক্ষোভের পাশাপাশি দেওয়া হয় স্মারকলিপিও।

ইউনিয়নের একটি প্রতিনিধিদল এদিনের অবস্থান বিক্ষোভে সামিল হন। সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন তপনকুমার শাসমল, দীনেশ মেইকাপ, গৌতম নায়েক, বিজয় গাঁতাইৎ, সূর্যকান্ত মাইতি প্রমুখরা। বিক্ষোভকারীরা জানালেন, লকডাউনের কারণে তাঁদের প্রত্যেকের পরিবার শোচনীয় পরিস্থিতির সম্মুখীন হয়েছে। এইকারণে তাঁরা রাজ্য সরকারের নিকট লকডাউন চলাকালীন প্রতিমাসে ছ’হাজার টাকার আর্থিক সাহয্যের দাবি জানাচ্ছেন। সেই সঙ্গে ‘প্রচেষ্টা প্রকল্প’-এ অন্তর্ভুক্তিরও দাবি তুলেছেন তাঁরা।

আরও পড়ুন: ক্ষুধার গ্রামে ত্রাণের বাঁশরি বাজাতে হাজির মিদনাপুর ডট ইন

প্রতিনিধিদলের তরফে তপনবাবু জানালেন, ‘গ্রামবাংলার পন্যপরিবহনে মোটরভ্যান চালকদের অবদান কম নয়। তাই এঁদেরও বিমা চালু করা জরুরি।’ দীনেশবাবুরা এদিন মোটরভ্যান চালকদের পরিবহন শ্রমিকের মর্যাদারও দাবি তুলেছেন এদিনের বিক্ষোভে। এদিন ব্লক অফিস চত্বরে অবস্থান বিক্ষোভের পর ইউনিয়নের তরফে সমষ্টি উন্নয়ন আধিকারিকের হাতে তুলে দেওয়া হয় স্মারকলিপিও।

Related Articles

Back to top button
Close