fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, সিনেমা হল চালুর অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী

অভীক বন্দ্যোপাধ্যায়,কলকাতা: করোনা পরিস্থিতিতে অন্যান্য শিল্পের মতো মুখ থুবড়ে পড়েছিল বিনোদন শিল্পও। সমস্যায় পড়েছিলেন সিনেমাহল কর্মী থেকে যাত্রা, নাটক, থিয়েটার, সঙ্গীতানুষ্ঠান বা নৃত্যানুষ্ঠানের সঙ্গে যুক্ত কর্মীরা। কিন্তু শনিবার রাতে টুইট করে তাদের সুখবর জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১ অক্টোবর থেকে শারীরিক দূরত্ববিধি–সহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে এই সমস্ত কিছু চালু করা যেতে পারে বলে অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী।

ইতিমধ্যেই রাজ্যে ৮৭ শতাংশ সুস্থতা হওয়ার কারণে জিম থেকে পার্ক অনেক কিছুই খুলে দেওয়া হয়েছে। দুর্গাপুজো করা থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারেও চিন্তাভাবনা চলছে। এই পরিস্থিতিতে বিনোদন শিল্পের সঙ্গে যুক্ত সকল কর্মীরা যাতে ধীরে ধীরে একটু লাভের আশা দেখতে পারেন, সেই কারণে এবার
সক্রিয় হলেন মুখ্যমন্ত্রী।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন, সব কিছুই যখন স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, তার সঙ্গে তাল মিলিয়ে এবার যাত্রা, নাটক, খোলা মঞ্চে থিয়েটার, সিনেমা, সঙ্গীত অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি বা ম্যাজিক শো— সব কিছুই এবার চালু হতে পারে। আগামী ১ অক্টোবর থেকে শারীরিক দূরত্ববিধি–সহ অন্য স্বাস্থ্যবিধি মেনে এগুলি চালু করা যেতে পারে। দর্শক, অংশগ্রহণকারী মিলিয়ে সর্বাধিক ৫০ জন থাকতে পারবে বলে জানানো হয়েছে। মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক থাকবে।

Related Articles

Back to top button
Close