fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ডেবরার কার্যালয় অফিস করোনা আক্রান্তদের জন্য উৎসর্গ করলেন সাংসদ দেব 

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: করোনা কাল থেকেই যিনি বরাবর পাশে থেকেছেন , তা লকডাউনে আটকে থাকা পরিযায়ী শ্রমিক হোক, বা করোনা আক্রান্ত কোনো অসহায় পরিবারের করুন আকুতি, সহজেই সাড়া দিয়ে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। রাজনীতির কূটকাচালির বাইরে আবারও একটা অন্যরকম নজির তৈরি করলেন ঘাটালের সংসদ, অভিনেতা দেব।

এদিন তিনি নিজেই টুইট করে জানান, “পশ্চিম মেদিনীপুরের ঘাটাল লোকসভার অন্তর্গত ডেবরাতে অবস্থিত তাঁর সংসদ কার্যালয়টি করোনা কালে উৎসর্গ করা হল করোনা আক্রান্তদের জন্য।” শুধু টুইটই নয় এই দিনই ৬ শয্যার সেফ হোমের উদ্বোধন করেছেন পশ্চিম মেদিনীপুরের জেলা সভাধিপতি অজিত মাইতি,দেবের সংসদ প্রতিনিধি সিতেষ ধাড়া, তৃণমূল পঞ্চায়েত সমিতির দুই কর্মাধ্যক্ষ আলোক আচার্য্য, বিবেকানন্দ মুখাজ্জী‍ সহ এক ঝাঁক নেতার উপস্থিতিতে উদ্বোধন হয়ে গেলো সোমবার. সূত্রে জানা গিয়েছে উপসর্গহীন যে সব মানুষেরা বাড়িতে স্থানাভাবে আলাদা করে থাকার জায়গা নেই বা ডেবরা সরকারি সেফ হোমে বেড না থাকার কারণে জায়গা পাবে না, তাদের জন্যেই এই সেফ হোমে বিনা মূল্যে থাকা, খাওয়ার ব্যবস্থা থাকছে. পুরো ভবনটি শীততাপ নিয়ন্ত্রিত ব্যবস্থা থাকছে. থাকছে অক্সি মিটার আর প্রয়োজনে অক্সিজেনেরও ব্যবস্থা।

জেলা সভাপতি অজিত মাইতি জানিয়েছেন “মানুষের জন্য এমন ভাবনা একমাত্র দেব ই ভাবতে পারেন, শুধু ভাবনা নয় তাঁকে বাস্তবে রূপ দিয়েছেন তিনি, গর্ব হচ্ছে দেবকে আমরা সংসদ রূপে পেয়ে।” টুইটারে বিনয়ী দেব লিখেছেন “আমি কিছুই করিনি,শুধু আমার কার্যালয়কে আইশোলেশান ঘরে বদলে দিয়েছি, আমার মনে হয় এটাই সঠিক সময়, রাজনৈতিক দলের কার্যালয় গুলি এখন মানুষের জন্য খুলে দেওয়ার”।

এর আগে নেপাল সহ বহু জায়গায় আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে এনেছেন তাদের নিজের ঘরে. নিজের সাংসদ কোটার বহু টাকা বরাদ্দ করেছেন সাধারণ মানুষের স্বার্থে. বর্তমানে ডেবরাতে যে হারে সংক্রমণের হার বাড়ছে তা সত্যিই উদ্বেগজনক! দেব এর এই উদ্যোগ সাধারণ মানুষের উপকারে লাগবে. বলাবাহুল্য দেব এর এই মানবিক উদ্যোগ সত্যিই প্রশংসানিয়র দাবী রাখে. সকল ডেবরাবাসি কৃতজ্ঞ! রাজনীতির যুগে কথা বেশি, কাজ কম, যদি ও বা কাজ হয় তা মাপা মুস্কিল… এত সব প্রশ্নের??? একমাত্র ব্যতিক্রম, তিনি আমাদের সকলের প্রিয় দেব (দীপক অধিকারী) দা, দিলেন আরও একটা মাস্টার স্ট্রোক! ওনার এই মানবিক উদ্যোগ কে ডেবরাবাসি স্বাগত জানিয়েছে.

Related Articles

Back to top button
Close