fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফান ধ্বংসলীলা পরিদর্শন করলেন সাংসদ নুসরাত জাহান

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: আমফান ধ্বংসলীলা পরিদর্শন করলেন সাংসদ নুসরাত জাহান। ক্ষতিগ্রস্ত উত্তর ২৪ পরগনা সুন্দরবন এ চারটি ব্লক। একাধিক এলাকায় বিদ্যুৎ, খাদ্য ও পানীয় জল যুদ্ধকালীন তৎপরতায় যাতে কাজ হয়, তার জন্য পরিদর্শন করেন সাংসদ নুসরাত জাহান। এদিন তার সঙ্গে ছিলেন উত্তর ২৪ পরগনা জেলা পূর্ত দপ্তরের কর্মদক্ষ নারায়ন গোস্বামী, হিঙ্গলগঞ্জ বিধায়ক দেবেশ মন্ডল, শিক্ষা কর্মদক্ষ ফিরোজ কামাল গাজী।

এদিন লঞ্চে করে বিভিন্ন নদী বাঁধ পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত এলাকায় জান রায়মঙ্গল, কালিন্দী, সাহেব খালি, ইছামতি নদীর বাঁধ পরিদর্শন করেন। পাশাপাশি দুর্গতদের সঙ্গে কথা বলেন, হিঙ্গলগঞ্জ ব্লকে ষোলটা ত্রাণ শিবিরে প্রায় ৬ হাজার মানুষ আছে, তাদের পর্যাপ্ত পরিমাণে খাবারের ব্যবস্থা করা হয়েছে। রাখা হয়েছে একদিকে পানীয় জল গাড়ি।

আরও পড়ুন: বন্দুক ও কার্তুজ সহ গ্রেপ্তার দুই দুষ্কৃতি

অন্যদিকে ঔষধের ব্যবস্থা করা হয়েছে পর্যাপ্ত পরিমাণে, কারণ ত্রাণ শিবিরে যেসব দুর্গত মানুষদের রাখা হয়েছে তাদের পেটের গন্ডগোল দেখা দিতে পারে। এমনকি হিঙ্গলগঞ্জ এর বোলতলা ৪৭ নম্বর বিএসএফ ক্যাম্পের জ‌ওয়ান দের সঙ্গে কথা বলেন। ক্ষতিগ্রস্ত হয়েছে বিএসএফ ক্যাম্প, একাধিক নদী বাঁধ, এই দুর্যোগে। এর পাশাপাশি হিঙ্গলগঞ্জ, মিনাখা, হাসনাবাদ বিডিও অফিসে বিডিও সহ সেচ দপ্তরের সঙ্গে দুর্যোগ মোকাবেলা নিয়ে প্রশাসনিক বৈঠক হয় হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির অফিসে।

Related Articles

Back to top button
Close