fbpx
ক্রিকেটখেলাগুরুত্বপূর্ণহেডলাইন

যুগের অবসান! আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিং ধোনি ও সুরেশ রায়না

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ  অবশেষে অবসর গ্রহন করলেন প্রাক্তন টিম ইন্ডিয়া অধিনায়ক তথা কিংবদন্তী ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। শনিবার সন্ধ্যেয় নিজের Instagram অ্যাকাউন্টে একথা জানিয়েছেন ক্যাপ্টেন কুল।

সবাইকে অনেক ধন্যবাদ আমাকে এত ভালবাসার জন্য। সারজীবন আমায় সমর্থন করার জন্য। কিন্তু আজ এই মুহূর্ত থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে গণ্য করুন।’‌ শনিবার সন্ধ্যে সাড়ে সাতটায় ইনস্টাগ্রামে লিখলেন ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। সঙ্গে পোস্ট করলেন একটি ৪ মিনিটের ভিডিও। যাতে ধরা পড়েছে খেলার মাঠে তাঁর কিছু উল্লেখযোগ্য ও স্মরণীয় মুহূর্ত। ভিডিওর ব্যাকগ্রাউন্ডে বাজছে ‘ম্যায় পল দো পল কা শায়ের হুঁ।‌’‌

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসাবে সর্বাধিক সাফল্য অর্জন করেছিলেন ধোনি। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ধোনির সময়েই তিনটি আইসিসি ট্রফি জিতেছিল ভারত। তিনি ২০১৯ সালে শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন নিউজিল্যান্ডের বিপরীতে। সেটি ছিল বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ। ভারত নিউজিল্যান্ডের কাছে হেরেছিল। এর আগে তিনি ওয়ান ডে থেকে অবসর নিয়ে নিয়েছিলেন।

একই  সঙ্গে অবসর নিলেন ধোনির আরও এক সতীর্থ তথা ভারতের অন্যতম মিডল অর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না। ২০০৬ সালে গ্রেগ চ্যাপেলের হাত ধরে ভারতীয় দলে পদার্পন করেন সুরেশ। এরপর ২০০৭,২০১১ বিশ্বকাপ জয়ী দলে এবং ২০১৫ বিশ্বকাপেও ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন রায়না। খেলেছেন আইপিএলও।

 

Related Articles

Back to top button
Close