fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

প্যাকের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুল রায়ের

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান (প্যাক) থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। সোমবার ইমেইল মারফত ইস্তফা দিয়েছেন তিনি। কারণ হিসেবে মুকুল রায় জানিয়েছেন, এই মুহূর্তে শারীরিক অসুস্থতার কারণে এই পদ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। তাঁর ইস্তফাপত্র ইতিমধ্যে গ্রহণও করেছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই মুকুল পাবলিক অ্যাকাউন্ট কমিটির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন বলে খবর।

এক সময়ে তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা, তার পরে নারদ কাণ্ডে জড়িয়ে পড়া। আর তার পরেই বিজেপিতে যোগদান। ফের গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগদান। এর পরে রাজনৈতিক জীবনে হঠাৎ করেই তার উপস্থিতি খুব ক্ষীণ হতে দেখা যায়। প্যাক-এ মুকুল রায়ের চেয়ারম্যান পদ নিয়ে রাজনৈতিক জলঘোলা কম হয়নি। একাধিকভাবেই বিরোধীরা সোচ্চার হয়েছে। এবার সেই জল্পনায় ইতি পড়ল।

প্রথা অনুযায়ী, লোকসভা বা বিধানসভায় বিরোধী দলের কোনও সদস্যকেই পিএসির চেয়ারম্যান করা হয়ে থাকে। ২০২১-এর বিধানসভা ভোটে মুকুল রায় বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয়ী হন। ভোটের ফলাফল প্রকাশের পর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রমুখের উপস্থিতিতে মুকুল তৃণমূল শিবিরে নাম লেখান। তবে বিজেপির বিধায়ক পদটি তিনি ছাড়েননি।

এরই মধ্যে বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন মুকুল রায়। তা নিয়ে বৈধতার প্রশ্ন তোলে বিজেপি। তাঁর বিধায়ক পদ এবং পিএসির চেয়ারম্যান পদ খারিজের দাবিতে বিজেপি আদালতের দ্বারস্থ হয়। জল গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিধানসভার অধ্যক্ষের কাছেও একই অভিযোগ করেন। বিধানসভায় তা নিয়ে দীর্ঘ শুনানি শেষে অধ্যক্ষ রায় দেন, মুকুল রায় বিজেপিতেই রয়েছেন।

Related Articles

Back to top button
Close