fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের বিহার ও উত্তরপ্রদেশে বজ্রাঘাতে একাধিক মৃত্যু, ক্ষতিপূরণের আশ্বাস যোগী ও নীতিশের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের বাজ পড়ে মৃত্যুর ঘটনা ঘটল বিহার ও উত্তরপ্রদেশে। বিহারে ১৮ জন ও উত্তরপ্রদেশে ২৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। উত্তরপ্রদেশে বজ্রাঘাতে আহত হয়েছেন ২৯ জন। বৃহস্পতিবারের পর শনিবারও সেই এক ঘটনার পুনরাবৃত্তি হল। বিহারে দুপুর থেকে ও উত্তরপ্রদেশেও শনিবার রাতে একাধিক জেলায় এই বজ্রপাতের ঘটনা ঘটে। ইতিমধ্যে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকার্য শুরু করেছে।

আরও পড়ুন:ছিলেন নিউজ অ্যাঙ্কার, করোনা আক্রান্ত ট্রাম্প ‘জুনিয়রের’ প্রেমিকা

বিহার প্রশাসনের তরফ থেকে জানা যাচ্ছে ভোজপুর, সরণ, পাটনা, বক্সার এবং কৈমুরে এদিন বাজ পরে এই ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। অন্যদিকে উত্তরপ্রদেশে বাজ পড়ে মৃত্যুর ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটদের ক্ষতিপূরণ বাড়িয়ে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। নিহতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আহতরা যাতে যথেষ্ট পরিমাণে চিকিৎসার সুযোগ সুবিধা পায় সে দিকে আধিকারিকদের নজর দিতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিহারের ও উত্তরপ্রদেশের বেশ কয়েকটি জেলায় গত কয়েকদিন ধরে বাজ পড়ে এখনও অবধি মৃত্যু হয়েছে ১৫০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে।

Related Articles

Back to top button
Close