fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

আগামী সপ্তাহে শান্তিনিকেতন, গণদেবতা, গৌড় সহ একাধিক এক্সপ্রেস ট্রেন চালু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রমশ স্বাভাবিক হচ্ছে রেল পরিষেবা। ধাপে ধাপে বাড়ছে ট্রেনের সংখ্যা। নিউ নর্মাল এবার হাওড়া , শিয়ালদা, কলকাতা স্টেশন থেকে আরও ২০টি ট্রেন চলাচলের ছাড়পত্র দিল রেল বোর্ড। আগামী সপ্তাহ থেকে চলবে ৫টি এক্সপ্রেস ট্রেন। যার ছাড়পত্র ইতিমধ্যেই দিয়ে দিয়েছে পূর্ব রেলের সদর দফতর। সেগুলি হল- হাওড়া থেকে গণদেবতা এক্সপ্রেস, শান্তিনিকেতন এক্সপ্রেস, মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস। শিয়ালদা থেকে গৌড় এক্সপ্রেস, বালিয়া এক্সপ্রেস, জালিয়ানওয়ালা বি এক্সপ্রেস আবার পথ চলা শুরু করবে।

আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে অগ্নিবীণার পথ চলা। টিকিট বুকিং শুরু ৬ ডিসেম্বর। শান্তিনিকেতন এক্সপ্রেস ও মালদহ ইন্টারসিটি এক্সপ্রেসের যাত্রা শুরু ১০ ডিসেম্বর থেকে। টিকিট বুকিং শুরু হবে ৬ ডিসেম্বর। জালিয়ানওয়ালা বি এক্সপ্রেস চলবে ১১ ডিসেম্বর থেকে বুকিং শুরু ৬ ডিসেম্বর। বালিয়া এক্সপ্রেস আগামী ১২ ডিসেম্বর চলা শুরু করবে। টিকিট পাওয়া যাবে ৭ ডিসেম্বর থেকে নির্ধারিত দিন ঠিক না হলেও রেল বোর্ডের ছাড়পত্র পাওয়ায় চলবে কলকাতা স্টেশন থেকে চলবে আগ্রা ক্যান্ট স্পেশ্যাল, জয়নগর স্পেশ্যাল, শীলঘাট স্পেশ্যাল ও জিসিটি স্পেশ্যালের মতো ট্রেনগুলি। শিয়ালদা থেকে চলবে অমৃতসর স্পেশ্যাল ট্রেনটিও। এছাড়া আরও ১০টি ট্রেনের অনুমতি দিয়েছে রেল বোর্ড। রেল ও রাজ্যের ছাড় পেয়ে দক্ষিণ পূর্ব রেলের ৭ জোড়া নন সুবার্বন ট্রেন চলবে আগামী সপ্তাহ থেকে। এমনটাই জানিয়েছেন ওই রেলের সিপিটিএম অরুণ কুমার।

আরও পড়ুন: কৃষক আন্দোলনের জেরে দিল্লির অবস্থা ‘পণবন্দি’, রাষ্ট্রপতিকে চিঠি লিখলেন কপিল মিশ্রা

প্রসঙ্গত ডিসেম্বর থেকে ‘জিরো বেসড’ টাইম টেবিল অনুযায়ী ট্রেন চলছে। পরিবর্তিত সময় সূচিতে সময় এগিয়ে আনা হয়েছে অনেক ট্রেনের ক্ষেত্রে। ফলে পুরোনো সময়ের স্টেশনে এসে ট্রেন মিস করেছেন বহু যাত্রী। এবার এই সমস্যা সমাধানে পূর্ব রেল জানিয়েছে, NTES App অথবা পূর্ব রেলের ওয়েবসাইট https://er.indian railways. govt. in -এগিয়ে দেখতে হবে নয়া সময়সূচি। না হলে হাওড়া, শিয়ালদা, আসানসোল, মালদায় সরাসরি যোগাযোগ করে ট্রেনের বর্তমান সময়ে জেনে নিয়ে হবে। হাওড়া-০৩৩- ২৬৪১৩৬৬০ শিয়ালদা-০৩৩-২৩৫০৩৫৩৭,আসানসোল-০৩৪১- ২৩০৪১৭০, মালদা- ০৩৫১২- ২৬৬০০০( ৯০০২০২৯৯৮৬)।

Related Articles

Back to top button
Close