fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা রুখতে একাধিক বিধিনিষেধ জারি মেমারি পৌর এলাকায়

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: করোনা আক্রান্তের সংখ্যা পূর্ব বর্ধমান জেলায় লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। তাসত্ত্বেও জেলার মেমারি পৌরসভা এলাকার কিছু মানুষ এখনও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে উদাসীনতা দেখিয়ে চলছেন। মাস্ক না পরে দোকান বাজারে যাতায়াত যেমন চলছে তেমনই মানুষের ভিড়ও উপচে পড়ছে। এই পরিস্থিতির বদল ঘটাতে যৌথভাবে উদ্যোগী হল মেমারির সকল বাজার ব্যবসায়ী সংগঠন ও মেমারি পৌরসভা। এরপরেই দোকান বাজার খোলা রাখার ব্যাপারে জারি করা হল বেশ কিছু বিধিনিষেধ।

মেমারি বাসস্ট্যান্ড চত্ত্বরে রবিবার বিকালে মেমারি পৌরসভা এলাকার সকল ব্যবসায়ী সংগঠনের সঙ্গে বৈঠকে বসেন পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী। বৈঠকে সিদ্ধান্ত হয় বর্তমান করোনা আবহে স্বাস্থ্যবিধি যথাযথ ভাবে মেনেই দোকান বাজার খোলা রাখতে হবে। ব্যবসায়ী ও ক্রেতা সবাইকেই সেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ভিড় এড়ানোর দায়িত্বও নিতে হবে সবাইকে।

মেমারি ব্যবসায়ী কল্যান সমিতির সম্পাদক রামকৃষ্ণ হাজরা বলেন, বৈঠকে সবার সহমতে সিদ্ধান্ত গৃহীত হয়েছে মেমারি পৌরসভা এলাকার সবজি ও মাছের পাইকারি বাজার সকাল ৭ টার পর আর খোলা রাখা যাবেনা। আর সবজি ও মাছের খুচরো বাজার সকাল ৭ টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত খোলা রাখা যাবে। অন্য সমস্ত বাজার সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকবে।

এছাড়াও রাজ্য সরকার যে যে দিন লকডাউন ঘোষনা করবে সেদিন লকডাউন পুরোপুরি পালন করা হবে। মাইকিং করে এদিন মেমারি পৌরসভা এলাকায় তার প্রচার চালানো হয়। পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ে বলেন , মেমািথে করোনা সংক্রমণ প্রতিহত করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হল। পৌরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মেমারির বাসিন্দারা।

Related Articles

Back to top button
Close