fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

টানা বৃষ্টিতে বিপর্যস্ত বাণিজ্য নগরী মুম্বই, জারি লাল সতর্কতা, কেন্দ্রের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: একদিকে করোনার কোপ অপরদিকে শুরু হয়েছে ভারী বর্ষণ। বৃষ্টির সঙ্গে বইছে ঝড়ো বাতাস। লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত বাণিজ্য নগরী মুম্বই। জলের তলায় একাধিক এলাকা। চারিদিকে জলমগ্ন হওয়ায় যানবাহন চলাচলে সমস্যা তৈরি হয়েছে। মুম্বই, থানে, কোলাবা, পালঘর, নাগপুর, কোলাপুর ও সাঙ্গলিতে জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের ১৫টি টিমকে পাঠানো হয়েছে। তার মধ্যে মুম্বইতে পাঁচটি টিম রয়েছে।

এদিকে এই অবস্থার মধ্যে আবহাওয়া দফতর জানিয়েছে আজও চলবে বৃষ্টি। মুম্বই সহ থানে, পালঘর সহ রাজ্যের বেশ কিছু জায়গায় লাল সতর্কতা জারি হয়েছে। দুপুরে আরব সাগরে প্রবল জোয়ার হতে পারে বলেও জানানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে ঘরের বাইরে না বের না হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।পাশাপাশি বৃহন মুম্বই পুর নিগম সহ বিপর্যয় মোকাবিলা দলকেও সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: অযোধ্যা রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষ্যে আলোকিত রাজভবন

অযোধ্যায় ভূমিপুজো সেরে নয়াদিল্লি পৌঁছনোর পরেই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কেন্দ্রের পক্ষ থেকে রাজ্য সরকারকে যাবতীয় সহযোগিতার আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী।

সাধারণ মানুষকে সমুদ্র সৈকত ও নিচু এলাকায় যেতে নিষেধ করা হয়েছে প্রশাসনের তরফে। রেললাইনের উপরে জল দাঁড়িয়ে যাওয়ায় মসজিদ ও ভায়খোলা স্টেশনের মধ্যে আটকে পড়েছে দুটি ট্রেন। ফলে ট্রেনের ভিতরে আটকে পড়েছেন ২০০-র বেশি যাত্রী। আটকে পড়া যাত্রীদের উদ্ধারে বিশেষ উদ্ধারকারী দলকে পাঠানো হচ্ছে। অন্য ছয় জায়গায় দেওয়াল ধসে পড়ার এবং ১৫১টি গাছ ভেঙে পড়ার খবর পাওয়া গিয়েছে।

Related Articles

Back to top button
Close