fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারী বর্ষণে নাজেহাল বাণিজ্যনগরী মুম্বই, গণেশ চতুর্থীর আগেই জারি উচ্চ জোয়ার সতর্কতা

আবহাওয়া দফতরের পূর্বাভাস জোয়ার সর্বোচ্চ ৪.৭৫ মিটার পর্যন্ত উঁচু হতে পারে, তৎপর প্রশাসন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারী বর্ষণের জেরে বিপর্যস্ত মুম্বই। গণেশ চতুর্থীর আগে জারি হল উচ্চ জোয়ার সতর্কতা। গত কয়েকদিন ধরেই লাগাতার বৃষ্টিতে নাজেহাল বাণিজ্য নগরী। থানে সহ মহারাষ্ট্রের একাধিক জায়গা জলমগ্ন। গনেশ চতুর্থীর আগেই ভাসছে গোটা মুম্বই। শুক্রবার দুপুর ১.৩০ থেকে উচ্চ জোয়ার সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস জোয়ার সর্বোচ্চ ৪.৭৫ মিটার পর্যন্ত উঁচু হতে পারে। কোঙ্কান ও মহারাষ্টে পরবর্তী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আইএমডি জানিয়েছে যে ২৪ আগস্ট পর্যন্ত পালঘর খুব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রায়গড়ে   ভারী বৃষ্টির পূর্বেই কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন:ভয়াবহ অগ্নিকাণ্ড তেলেঙ্গানার শ্রীশৈলম জলবিদ্যুৎ কেন্দ্রে, আটকে ৮ জন

১৯ আগস্ট উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হওয়ার সঙ্গে সঙ্গে মহারাষ্ট্র, গোয়া এবং গুজরাতে ব্যাপক বৃষ্টিপাত শুরু হয়। মুম্বইয়ের জল সরবরাহকারী সাত জলাশয়ের মধ্যে একটি মোদাক সাগর বাঁধ মঙ্গলবার রাতে  টানা বৃষ্টিপাতের পরে উপচে পড়েছে।

গত ১৭ আগস্ট থেকে একনাগাড়ে বৃষ্টি চলেছে মহারাষ্ট্র জুড়ে। ইতিমধ্যেই জুন মাস থেকে মহারাষ্ট্রে সাধারণের থেকে ১৬ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। গত ১ জুন থেকে ১৭ আগস্ট পর্যন্ত ৮২৬.৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা সাধারণে থেকে ১১৩ মিলিমিটার বেশি।

রাজ্যের ৩৬টি জেলার মধ্যে ছয়টি জেলায় অতিরিক্ত বৃষ্টিপাত হয়েছে, অন্যদিকে যোওয়াতমল, গন্ডিয়া এবং আকোলায় বৃষ্টির পরিমাণ অপেক্ষাকৃত কম।

Related Articles

Back to top button
Close