fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মুম্বইয়ে লাগাতার ভারী বর্ষণ, গুজরাতে জারি সতর্কতা, মোতায়েন এনডিআরএফ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মুম্বইতে গত কয়েকদিন ধরে চলছে ভারী বর্ষণ। গুজরাতেও ভারী বৃষ্টিপাতের জেরে জারি হয়েছে সতর্কতা। বিপর্যয় রুখতে এনডিআরএফের সাতটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। সোমবার সকাল থেকে মুম্বই এবং সংলগ্ন থানে এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলছে।

 

মুম্বইয়ের এর পাশাপাশি গুজরাত উপকূলেও অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। বিপর্যয় রুখতে গুজরাত উপকূলে এনডিআরএফ-এর সাতটি দল পৌঁছেছে।  জানা গিয়েছে, ওয়ালসাদ, নভসারি, পোরবন্দর, সুরাট, দ্বারকা, রাজকোট, গির সোমনাথ, জুনাগড়, আমরেলি এবং কচ্ছতে জাতীয় বিপর্যয় মোকাবিলাকারী দল পৌঁছেছে।

 

গত রবিবারই টানা বৃষ্টির কারণে বাণিজ্য নগরী মুম্বই পুরো জলমগ্ন হয়ে পড়ে। ভারী বর্ষণের কারণে মহারাষ্ট্রের থানে, কোঙ্কান শহরের অপেক্ষাকৃত নীচু এলাকাগুলি জলবন্দি অবস্থায় রয়েছে। পাশাপাশি জলমগ্ন অবস্থায় রয়েছে মুম্বইয়ের হিন্দমাটা, পূর্ব শহরতলির চেম্বুরসহ কয়েকটি অঞ্চল। আইএমডি’র পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণ মুম্বইতে গত ২৪ ঘন্টায় সকাল ৮.৩০ নাগাদ পর্যন্ত বৃষ্টি হয়েছে ১২৯.৬ মিলিমিটার। রবিবার আইএমডি জানিয়েছে, পশ্চিমাঞ্চলীয় শহরতলীর সান্তাক্রুজ আবহাওয়া কেন্দ্রটিতে ২০০.৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মুম্বইয়ের কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত হলেও বেশিরভাগ অঞ্চলে বর্জ্রবিদ্যুৎ সহ লাগাতার বৃষ্টি হয়েছে। একদিকে করোনা তার মাঝখানে বৃষ্টিতে নাজেহাল শহরবাসী। শহর জল জমে যাওয়ার কারণে বহু ট্রাফিক জ্যাম তৈরি হয়। সেইসঙ্গে বিভিন্ন এলাকায় গাছ পড়া নিয়ে ১৯টি রিপোর্ট জমা পড়েছে পুরসভার কাছে।

Related Articles

Back to top button
Close